নূতন ভোর

শুন্য শুন্যালয় ১৬ সেপ্টেম্বর ২০১৫, বুধবার, ০৮:১৮:৫০পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৭৩ মন্তব্য

*কাঁচা হলুদ রঙের গন্ধ নিয়ে কে এলো চোখমুখ জুড়ে! ভোর? কি চাও?
**কি চাই? এখনো ঢুলছি, চোখ খুলিনি, মন খুলবে কেমন করে? আর প্রশ্ন করে বসলে এমন যাতে খিলান খানা জোরসে চেপে বসে, যেন দরজাই আর না খোলে!!
তুমি জানো, তুমি কি চাও? সবাই কি চায়?
*সবার কথাতো জানিনা, তবে আমার কথা জানি। না, না। এসব মুচকি হেঁসে আমায় এ টু জেড গোলচক্কর দিয়ে এনে লাভ হবেনা। শুনবে কি চাই?

আমি চাই একটি দিনের বিকেল হোক আমার, বিকেল হই আমি। হতে হতে নেমে আসুক জাহাজডুবি কোন সন্ধ্যা। তোমার হাতধরে পার হতে চাই একটি ব্যস্ত রাস্তা।
মাত্র একবার হলেই চলবে শান্ত দুচেয়ারের মাঝে মাথা আধউঁচু এক টেবিলের উপর ভেজিটেবল স্যান্ডউইচ। ঠোঁটের কোণে এক আধটু লেগে থাকা খাবার মুছিয়ে দেবার ছুঁতোয় তোমার গাল একবারের জন্যই না হয় ছুঁয়ে দিতে চাই। থেকে থেকে সাতহাজার মাইল দূরের মতো করে রহস্যময় হাসি।
তোমার জন্যে চায়ের কাপে টুংটাং শব্দ, সেও হতে চাই।
একটি দিন সব কথা বিজ্ঞাপনীয় হারানো বিজ্ঞপ্তির মতো হারিয়ে ফেলে তোমার হতে চাই। ওম নিতে চাই, এঁটেল কাঁদামাটির। তোমার হাতের রুমাল, কি যেন কি একটা পড়েছে চোখে বলে আড়াল হয়ে মুছে নেয় যেক’ফোটা লেবাননী বৃষ্টিকণা, আমি সেই বৃষ্টির গাছ হতে চাই। শীতে সব পাতা ফুরিয়ে রেখে যাবে শুধুই তুমিবৃষ্টি।
আর তুমি কি চাও ভোর?

**আমি? ১৪৪ কিংবা ২০০ কিংবা আরো শত শত ধারায় প্রতিবাদী হয়ে স্লোগানে স্লোগানে সব লেখা থেকে মুছে গিয়ে শুধু শুন্যের ভোর হতে চাই।

******* আমাকে নূতন করে ভোর এনে দেবার জন্য তোকে ধন্যবাদ পিচ্চি ভূত, মেহেরী তাজ। যা দিয়ে যাচ্ছিস আমাদের তার তুলনায় ভালোবাসা এটুকুই দেবার। ভালো থাকিস, এমন হয়েই থাকিস।
20150903_085809 (3) [] [] []

১০৬জন ১০৫জন
0 Shares

৭৩টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

সাম্প্রতিক মন্তব্যসমূহ