নিজস্ব ভুবন

পপি তালুকদার ২৭ ফেব্রুয়ারী ২০২১, শনিবার, ১১:১৭:০২অপরাহ্ন একান্ত অনুভূতি ১৬ মন্তব্য

খুব জানতে ইচ্ছে করে,

খুব.. ……………জানতে ইচ্ছে করে,

তুমি কি সেই আগের মতো আছ

নাকি অনেক খানি বদলে গেছ

খুব জানতে ইচ্ছে করে……..

হঠাৎ কয়েক দিন যাবত গানটির প্রতি কেমন যেন একটা ভালো লাগা কাজ করছে! এর আগে কত শুনেছি এত টা ভালো লাগেনি।যাই হোক মাঝে মাঝে মনের কোনে কার কথা যেন মনে পড়ে!  সেটা বুঝেও মনের সাথে অভিনয় করি যেন কিছুই না।

জীবন চলে জীবনের নিয়ম সে বসে নেই কারো জন্য। কিন্ত মন মাঝে মাঝে থেমে যায় অজানা ভাবনার ভেড়া জালে!!

মন কে প্রশ্ন করি আচ্ছা আমার মতো করে তারা কি ভাবে যাদের কথা আমি ভাবি! মন নিরুত্তর!  হয়তো কেউ ই ভাবে না।আমি নিজে ই অহেতুক ভেবে যাই। যার কোনো ফলাফল নাই।

আবার অজান্তে মনে কে প্রশ্ন করি সব কিছুর কি ফলাফল থাকতে হবে? কিছু কিছু বিষয় থাকনা ফলাফল হীন ভাবনার  ভুবনে।যেখানে একান্ত আমার নিজের বসবাস।হোক না সেটা স্বার্থপর পৃথিবী থেকে আলাদ একান্তই নিজস্ব।

 

মাঝে মাঝে কারো সাথে কথা বলতে বিশেষ ভালো লাগেনা তবু ও বলতে হয় সম্পর্কের খাতিরে। হায়রে সম্পর্ক!! এটাও মনে হয় লোক দেখানো বেশি।লক্ষ করলে দেখা যায় নিজের কাছের লোকজন রেখে অন্যদের সময় দেওয়া টা এখন একটা ফ্যাশন! সময় পেলে বসে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে তখন হয়তো অত্যন্ত কাছের মানুষটা সময় পাবে বলে অপেক্ষার প্রহর গুনছে! নিদারুন এক কষ্ট যা কাউকে বোঝানো যায় না!

মনের কাছে জানতে চাওয়া জীবনের এই আকাঁবাকা পথগুলো কখনো কি সোজা হবে না?যেখানে দিয়ে মনের খুশি নিয়ে হেঁটে যাবো নিরন্তর…………………………..…………

না না না না.. ….. প্রতিধ্বনি হয় মনের কোঠায়।

আমার এই একলা ভুবণে চলতে হবে একলা পায়ে দুরন্তগতিতে।যতই ক্লান্ত হইনা কেন এ মরিচীকা পথে হেটে চলতে হবে  অবিরত……….. ……

 

ছবিঃ গুগল

২৩৩জন ৮৩জন
3 Shares

১৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য