“না বলা কিছু কথা”

রেজওয়ানা কবির ২৭ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ১০:০১:১৫অপরাহ্ন চিঠি ২০ মন্তব্য

প্রিয় “সোনেলা”

তুমি সবসময় তোমার সকল ব্লগারদের নিয়ে অনেক ভালো থাকো আমি জানি। তোমার উঠানে সবার কবিতা,গল্প,উপন্যাস,রম্য এবং চিঠির মৌ মৌ গন্ধ অনেকদিন থেকে নিতে পারি নি ব্যস্ততার কারনে। কিন্তু দিনশেষে যখন ঘুমাতে যেতাম তখন একবার হলেও চুপিচুপি তোমার উঠানে উঁকি দিয়ে বের হয়ে আসি কিন্ত🤪। অনেকের লেখা পড়ে মন ভালো করে আবার চুপিচুপি সরে যেতাম আর ভাবতাম আমি আজ নতুন লেখা লিখব কিন্তু এত চেষ্টা করেও সময়ের কাছে মাঝে মাঝে হার মেনে যাই, তাই এত গ্যাপে গ্যাপে লেখা, তুমি আমাকে ভুল বুঝ না প্লিজ।।।

জানো সোনেলা,মানুষের মন আজব আর অদ্ভুত। এই মন অল্পতেই খারাপ হয় আবার অল্পতেই ভালো হয়। আবার অনেকসময় কোন কারন ছাড়াই অকারনে মন এত খারাপ লাগে যে,,,,,। আজ আমার সেরকম একটা দিন, সন্ধ্যার পর থেকে অকারণেই বুকের ভিতর একধরনের চাপা কষ্ট অনুভব করছি, অথচ বুঝতেই পারছি না মন খারাপের কারন কি???

না ঝগড়া, না ঝামেলা, না কিছু, আছিতো ভালোই আলহামদুলিল্লাহ, কিন্তু তবুও কেন আজ এত কান্না পাচ্ছে, বুকের ভিতর খচখচ করছে বুঝতে পারছি না। নিঃশ্বাস নিতেও কষ্ট হচ্ছে ,তাই ভাবলাম তোমাকে লিখি, তুমি আমার এমন জায়গা যেখানে অকপটে সব বলা যায়, লেখা যায়, আবার তোমাকে জ্বালানোও যায়। আমি জানি পৃথিবীতে আর কেউ বিরক্ত হোক কিন্তু তুমি কখনোই আমার প্রতি বিরক্ত হবে না। তোমাকে একটা গোপন কথা বলি  তোমার কাছে এসে আমি আমার লেখার দ্বিতীয় জীবন ফিরে পেয়েছি, তাইতো তোমাতে আসলেই চোখগুলো পিটপিট করে কখন সবার লেখা পড়ব,বা মন্তব্য করব,কিন্তু সময়ের কারনে হয়ে ওঠে না, তার মানে এই না যে তোমাকে আমি ভুলে গিয়েছি,,তোমাকে ভোলা যায় না, তুমি যে আমার ভালোবাসার স্থান,তুমি আছো বলেই আমি মনের সব হ য র ল ব আর হিজিবিজি ইচ্ছেমত আঁকিবুকি করে থাকি তোমার সোনালী উঠানে। তবুওতো লিখে শান্তি পাই এটাই বড় পাওয়া।

জানো সোনেলা, পৃথিবীতে কিছু কথা, কিছু ব্যথা, কিছু গল্প,কিছু দুঃখ, কিছু ভালোলাগার স্মৃতি, কিছু কষ্ট থাকে যা কখনোই কাউকে বলা যায় না সারাজীবন নিজের মাঝে বয়ে নিয়ে বেড়ায় প্রত্যেক মানুষ। আমিওতো মানুষ তার ব্যতিক্রম নই,,, শুধু এটুকু বলতে চাই আশার পিছনে ছুটতে ছুটতে আমি আজ বড্ড বেশি ক্লান্ত, পরিশ্রান্ত, আমি সত্যি খুব দিশাহীন হয়ে পড়ি মাঝে মাঝে, “আশা সেতো মরিচিকা”। আচ্ছা মানুষ বলেই হয়ত এত,,,,, আমিও তাই😭😭😭  থাক না আমার ও কিছু না বলা কথা।।।।।

ভালো থেক সোনেলা,তোমার  উঠান সবার লেখায় মুখরিত থাকুক এই কামনা।।।। ও আর একটা কথা যত লেখা, লেখক আসুক না কেন আমার লেখাকে কিন্তু ভুলো না প্লিজ😂😂😂😂।।।

আজ এ পর্যন্ত,আল্লাহ হাফেজ।।।।

 

তোমার ক্ষুদ্র প্রচেষ্টাকারী।।।।

৩০৪জন ১৪৬জন
34 Shares

২০টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য