নবীণা 🌹

কামরুল ইসলাম ২৬ মার্চ ২০২২, শনিবার, ১২:২৭:৪৭অপরাহ্ন চিঠি ৪ মন্তব্য

নবীণা 🌹

পাশে থাকার গল্প গুলো অল্পতেই  ফুরিয়ে যায় । ছোট্ট ছোট্ট ইচ্ছের কলি গুলো অকালেই ঝরে যায় । আজ আকাশের মন ভাল নেই, আমার ও মন ভাল নেই ,  হয়তো তোমার ও নেই । চার পাশ জুড়ে বিষণ্ণতায় ছুঁয়ে আছে ।  ধুসর আবরণে আকাশ হারিয়েছে তার নীলের সমাহার । আমি কি হারিয়েছি,  তুমি কি হারিয়েছো ,  তার হিসাব এখনো খতিয়ানে নথিভুক্ত করা হয়নি । হয়তো নথি করা হবে না কখনো, মনের গভীরে থেকে যাবে অনেক কিছু,  পাওয়া,  না পাওয়ার এক জীবিনের ইতিকথা ।

সেদিন হেমন্তের রাত, দুজনেই কথা বলছিলাম মুঠোফোনের বদৌলতে । শান্ত নিবিড় জোছনা মাখা,  মাধুরী ছড়ানা মায়াবী ক্ষণ ছিলো । মাঝ আকাশে ভেসে ছিল চাঁদ । দুজন দু শহরে,  আমি জানালার পাশে বসে,  আর তুমি বারান্দায় বসে একত্রে দৃষ্টি রাখি চাঁদের বুকে । দুজনের দৃষ্টির সীমানা পৌছে চাঁদের মোহনায় ।  চাঁদের আলোতে আমাদের বুকে স্বপ্নরা হয় উজ্জীবিত  । আমরা চলতে চাই,  অনাদায়ি আগামী,  আমরা ভাসতে চাই  সুখের অথৈ জলে ,  আমরা হারাতে চাই,  দুজন দুজনার হাত ধরে,  আমরা স্বাদৃশ্য  রাখতে চাই উপমার আদলে,  ভালবাসার পদতলে ।  এভাবেই পাশে থাকার গল্পে,  স্বপ্ন গুলো অল্প অল্প করে বুকের গহীনে জমতে জমতে পাহাড় সম রুপ নেয় ।

আমরা সবল হই,  মানষিক,  মানবিক, ও ভালবাসার আড়ষ্ঠে ।

রাত আরো গভীর হয়ে আসে,  আমরা একাত্মায় শামিল হই , অনুভুতির ঘন নিঃশ্বাস ক্রমাগত বাড়ে,  কাছে আসার অভিপ্রায় জাগে, অদৃশ্য স্পর্শ অনুভব করি, ইন্দ্রীয়ের সর্বস্তরে ।

ভোরের আলো জেগে উঠার আগেই মেঘ শাবকে ঢেকে যায় চাঁদ । আঁধারে নিমজ্জীত হয় আমাদের লালিত স্বপ্ন গুলো ।  ইচ্ছেগুলো ঝরে পড়ে বাসি ফুলের পাপড়ির মতো ।  দুজনে হারিয়ে যাই,  দুমেরুর অবগাহনে ।  নিঃসঙ্গতায়  আবদ্ধ হই দু যুগের চার দেয়ালে ।

এখনো আকাশ দেখি,  জোছনা মাখা চাঁদের মুখ দেখি,  শুধু স্বপ্নকে আর দেখি না ।

তুমি ও কি তাই,  আমার মতো ?  নাকি নতুন স্বপ্নে বিভোর হয়ে আছো .?  জানবো না কোন দিন,

তবুও ভাল থেকো সর্বদা সর্বময়  ।

আমার ঈশ্বর তোমার জন্য মঙ্গলময় হয়ে থাকুক ।

আজ আর নয় ।

 

নিবেদনে

তোমার সেকুল

 

রচনা কাল ঃ ২৬/০৩/২০২২

ঢাকা

৯৪জন ৫৮জন
0 Shares

৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য