যখন আমি চিকনা ছিলাম,কত যে হাহুতাস করেছি মোটা হবার জন্য। কমলা,আপেল,আংগুর,মধু,ডাব ভেষজ চালাইছি। কাচা ডিম,পাকা ডিম কোন ডিমই বাদ দেইনি খাওয়া থেকে। দুধের মধ্যে কাচা ডিম দিয়া শ্বাস বন্ধ করে গেলা, ভোর ভেলা ছোলা বুট কাচা খাওয়া, কাচা বাদাম থাকতো প্রতিদিনের খাদ্য তালিকায়।

বাসার পাশের ডাক্তার টি, আহমেদ সাহেবের ফার্মেসির কম্পাউন্ডার রাজেন দার পরামর্শে শুরু করলাম মোটা হবার সর্বশেষ চিকিৎসা। রোজ সন্ধ্যার সময় দুই চামচ ব্রান্ডি আর একটা মুরগীর রানের কাবাব। ব্রান্ডি যে কি জিনিস তাই তখন বুঝতাম না। তবে শরীর গরম হইয়া যাইত। গরম যখন হইতাছে, মেডিসিনে কাম কর্তাছে, এই চিন্তায় আরো এক চামচ বাড়িয়ে  ৩ চামচ খাওয়া শুরু করলাম। প্রায় ৩ মাস এই চিকিৎসা চালাইছি। রাজন দা দিত ব্রান্ডি আর শহরের বাটার দোকানের সামনের কালুর চপের দোকানে গিয়া মুরগীর রান। টাকা পয়সা কম যায় নাই। লাভের লাভ কিছু হয় নাই।  চিকনাই রইয়া গেলাম বিয়ের আগ পর্যন্ত। বিয়ের পরে কেমনে কেমনে জানি শরীরের ওজন বৃদ্ধি হইল। কেন ওজন বৃদ্ধি পাইল এইটা এক বিরাট প্রশ্ন হইয়া থাকব, যার উত্তর কখনো যানা যাইব না।

আর এখন ?
আবার চিকন হবার চেষ্টায় রত। কেমনে চিকন হমু? খাওয়া দাওয়া সব কমাইয়া দিছি। তিন বেলায় যা খাই তা মোটা হবার চেষ্টা কালে একবেলায় খাইছি। কামের কাম কিছুই হইতাছে না। সারাক্ষণ নেটে খুঁজি কিভাবে রোগা হই? অবশেষে কলকাতার একটা মুভি পেলাম রোগা হওয়ার সহজ উপায়। রাইমা সেন আর রিয়া সেন এর এই মুভি ইউটরেন্ট থেকে ডাউনলোড কর্তাছি ” Roga Howar Shohoj Upay (2015)..” রোগা হওয়ার সহজ উপায় দেইখ্যা লই, যদি লাইগ্যা যায়।

সবাই ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

জীবন থেকে নেয়া,

২৯৯জন ৮জন
0 Shares

৩৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য