প্রথমেই অভিন্দন জানাই মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা ও নির্বাচিত আওয়ামীলীগের সাংসদ বৃন্দদের।

নির্বাচন পরবর্তী নির্বাচিত সরকারের প্রতি সাধারণ মানুষ হিসাবে আমাদের কিছু চাওয়া পাওয়া আছে যা আমি এই লেখার মাধ্যমে তুলে ধরতে চাই, বিনীত নিবেদন রইলো আগামী সরকার গঠনের সময় সরকার যেন এইসব বিষয়ে একটু নজর দেন, এতে দেশ ও দশের উন্নয়ন অবশ্যই সম্ভব হবে, তাহলে শুরু করি নিন্মলিখিত বিষয় দিয়ে।

১) মাননীয় প্রধানমন্ত্রী আগামী সরকারে আমরা দাঁত খেলানো নির্লজ্জ মন্ত্রী চাইনা, যিনি তার সন্তান তুল্য ছাত্রদের গাড়ী দিয়ে ঢলে পিষে মেরে ফেলার পরও দাঁত খেলিয়ে বলেন “আমি কিচ্ছুই জানিনা”।
যার কথায় দেশের বাস, ট্রাক, লঞ্চ, নৌকা, শ্রমিক মালিক শ্রমিক উঠে বসে, সেখানেই যে প্রতি মাসে শত কোটি টাকা অবৈধ লেনদেন হয়, সেজনকে আমাদের মন্ত্রী হিসাবে চাইনা।
২) পঁচা গম এবং চাউল আমদানি করে এমন মন্ত্রী আমাদের স্বাস্থ্যের জিন্য খুবই খারাপ, সুতরাং মাননীয় প্রধানমন্ত্রী নিশ্চয় আমাদের স্বাস্থ্যের খেয়াল রাখবেন।
৩) স্বাস্থ্যখাতে দয়া করে একজন বিখ্যাত ডাক্তারকে স্বাস্থ্যমন্ত্রী হিসাবে নিয়োগ দেবেন, কারণ একজন স্বাস্থ্য বিশেষজ্ঞই পারেন স্বাস্থ্যখাতে উন্নতি করতে।
৪) মাননীয় প্রধানমন্ত্রী আমাদের দেশে কোনো ক্যান্সারের বিশেষায়িত হাসপাতাল নেই, ফলশ্রুতিতে আমাদের দেশের ক্যান্সার আক্রান্ত বেশিরভাগ রোগি হয় বিদেশে চিকিৎসা করে আসে, বাকিরা দেশেই ধুকে ধুকে মরে, কিন্তু আপনি চাইলে এই দেশের ডাক্তারদের বিদেশ থেকে ট্রেনিং করিয়ে আনতে পারেন, সাথে বিদেশি বিশেষজ্ঞ ডাক্তারদের এই দেশে এনে রোগীদের চিকিৎসা এবং সাথে সাথে দেশিয় চিকিসকদের ট্রেনিং করাতে পারেন, ফলশ্রুতিতে দেশের বৃহত এক বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে, সাথে সাথে বিদেশ থেকে রোগীরা আসবে, তারা খরচা করবে বৈদেশিক মুদ্রা, যা আমাদের আয়ের এক বিরাট ক্ষেত্র হিসাবে স্বীকৃত পাবে।
৫) সকল রুগ্ন ব্যাংক গুলোকে হয় বন্ধ, নাহয় বিক্রি করে দিন, এগুলোকে পুশে আর লাভ নেই, সাথে সাথে যত বড় বড় ঋণ খেলাপি আছে তাদের আইনের আওতায় এনে তাদেরকে থার্ড ডিগ্রি দিয়ে দিয়ে অর্থ আদায় করবেন, দেখবেন বাপ বাপ বলে তারা তো টাকা দেবেই সাথে সাথে ভবিষ্যতে কেউ ব্যাংকের টাকা মেরে খাওয়ার আগে হাজার বার চিন্তা করবে, মাননীয় প্রধানমন্ত্রী সে যত বড়ই আপনের আপন হোক টাকা আদায় করেই ছাড়বেন।
৬) সকল রেপিস্টকে এবং ড্রাগ ডিলারদের কোন ধরণের অনুকম্পা না করে যাস্ট ক্রসফায়ার করার অনুরোধ করছি করজোড়ে।
৭) মাননীয় প্রধানমন্ত্রী, অনুরোধ রাখবো সকল ছোট বড় পুলিশের এমন বেতন ভাতার ব্যবস্থা করুন যেন উনাদের এক টাকাও ঘুষ নিতে না হয়।
৮) মাননীয় প্রধানমন্ত্রী অনুরোধ করবো এমন আইন করার জন্য, যত ঘুষখোর আছে, সবাইকে প্রথমবার ওয়ার্নিং এবং আবার ধরা পড়লে ক্রসফায়ার দেওয়ার জন্য, মনে রাখবেন এরা এই দেশকে কুড়ে কুড়ে খাচ্ছে।
৯) মাননীয় প্রধানমন্ত্রী অনুরোধ রাখবো, দেশের যত গাড়ী আছে তার বয়স ২৫ উর্ধ হলেই তাদের ডাম্পিং করে ধবংস করে ফেলুন, সাথে যাদের গাড়ীর যথার্থ কাগজ পত্র ঠিক ঠাক পাওয়া যাবেনা তাদের গাড়ী সাথে সাথে জব্দ করে ডাম্পিং করতে আইন করুন, এর সাথে যেসব ড্রাইভারের লাইসেন্স থাকবেনা, তারা যেন কোন ভাবেই গাড়ী চালাতে না পারে তার আইন করুন প্লিজ।

আশা করি উপরোক্ত বিষয় গুলো আপনি বিশেষ করে সুনজরে রাখবেন, যদি কোন ভুল করে থাকি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ।

জয় বাংলা
জয় বঙ্গবন্ধু
জয়তু শেখ হাসিনা।

১৬১জন ১৫৯জন
0 Shares

১৮টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

সাম্প্রতিক মন্তব্যসমূহ