‘দ্য গুড নিউজ’

আকবর হোসেন রবিন ১৪ ফেব্রুয়ারী ২০২০, শুক্রবার, ০১:১৮:১৪পূর্বাহ্ন টিভি নাটক/সিরিয়াল ২২ মন্তব্য
‘দ্য গুড নিউজ’ একটা পত্রিকার নাম। নাম দেখেই বুঝা যাচ্ছে এই পত্রিকার সব নিউজই গুড। এখানে খুন, গুম, কাঁদা ছুড়া ছুড়ি, দুর্নীতি অর্থাৎ হতাশ করার মতো কোন নিউজ নেই। যা আছে তার সবই সুখপাঠ্য।
 
‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিদেশি শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়।’ ‘বাংলাদেশ পৃথিবীর একমাত্র সুখী দেশ।’‘গৃহিনীদের সম্মানি নির্ধারন।’ এমন সব শিরোনামে ছাপানো পত্রিকাটির সবকাজ সম্পূর্ন করে একজন যুবক। অর্থাৎ এই পত্রিকার রিপোর্ট লেখা, সম্পাদকীয় লেখা থেকে শুরু করে মানুষের ঘরের দরজায় পোঁছে দেওয়ার কাজটুকুও করে সেই যুবক।
 
ছেলেটা স্বপ্ন দেখে, ভোরবেলা মানুষ পত্রিকা খুলে দেখবে কোন খারাপ নিউজ নেই। পৃথিবীতে কোন অসুন্দর নেই। কারও কোন দুঃখ নেই। খারাপ যা কিছু হচ্ছে তার সবই প্রিন্টিং মিসটেক।
 
এমন এক গল্প নিয়ে জনপ্রিয় নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল ২০১৮ সালে নির্মাণ করেছিলেন টিভি নাটক ‘দ্য প্রেস’। এতে প্রধাণ চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো। এছাড়া নাটকটিতে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, সিরাজুল ইসলাম সহ অরও কয়েকজন।
 
এখন প্রশ্ন হচ্ছে, ২০১৮ সালের একটা টিভি নাটক নিয়ে হঠাৎ আজ কেন লিখতে বসলাম?এই প্রশ্নের উত্তর দিতে গেলে আমার লেখায় চলে আসে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। বাংলাদেশ ২০২০ আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ জয়লাভ করার পরদিন দেশের সব পত্রিকা প্রথম পাতায় মজার মজার শিরোনাম, ফটো-ফিচার ছাপিয়েছে। এদিন ভোরবেলা মানুষ পত্রিকার ভাজ খুলে একটা আনন্দের সংবাদ পড়তে পেড়েছে। অনেকেই হয়তো বলতে পারবেনা শেষ কবে পত্রিকার পাতায় একটা গুড নিউজ পড়ে দিন শুরু করেছিল।
 
আচ্ছা, কে না চায় দিনের শুরুটা যেন হয় একটা সুসংবাদ গ্রহণ করে! কিন্তু আমাদের দেশের পত্রিকা গুলো যে প্রথার মধ্য দিয়ে যাচ্ছে তা আর নতুন করে কি বলবো। কার আগে কে খারাপ সংবাদটা প্রচার করতে পারবে সেটা নিয়ে চলে বিশ্রী প্রতিযোগীতা। এটা করেও থেমে থাকেনা। দুঃসংবাদটা সবার আগে দিতে পারার গর্বে গর্বিত হয়ে পরের দিন একই বিষয়ে আরেকটা নিউজ করে বসে। উদাহরণ হিসেবে ক্রিকেটার সাকিব আল হাসানের নিষিদ্ধ হওয়া নিয়ে সমকালের নিউজটা দেখানো যেতে পারে।
 
যাইহোক, এসব ক্যাচাল বাদ দিয়ে মাসুদ হাসান উজ্জ্বলরে নিয়ে দুই তিন বাক্য বলি। মাসুদ হাসান উজ্জ্বল এর গল্প বলার একটা আলাদা ধরন আছে।এটা আমাকে মুগ্ধ করে। এছাড়া কেন জানি মনেহয়, মাসুদ হাসান উজ্জ্বল তাঁর দৈনন্দিন জীবনে যে মানসিক দ্বন্ধে ভোগেন, তা নাটকের চরিত্রগুলোর মাধ্যমে প্রকাশ করেন।‘দ্য প্রেস’ এর ব্যতিক্রম নয়। যারা এখনও এই নাটকটি দেখেন নি, তাঁরা সময় সুযোগ করে দেখে নিতে পারেন। 
*ছবি অনলাইন থেকে সংগৃহীত
৩৬৩জন ১৬৮জন
0 Shares

২২টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য