দেশপ্রেম

তৌহিদুল ইসলাম ১৮ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার, ০৯:০৮:১৪অপরাহ্ন একান্ত অনুভূতি, সমসাময়িক ১০ মন্তব্য

সারাদিনে ফেসবুকে অনেকের দেশপ্রেম নিয়ে জ্বালাময়ী বক্তব্যে অসহ্য লেগে যায়। অথচ সামনা সামনি গড়ে দু’জন মানুষকেও পাইনা যারা প্রকৃত দেশপ্রেম নিয়ে কথা বলে।

এ দেশে কিছু হবেনা, উন্নয়ন সম্ভব নয়, নিরাপত্তা নেই, বাকস্বাধীনতা নেই, অমুকের কি হবে? তমুকের জন্য সব রসাতলে গেলো এসব যারা ফেসবুকে দাঁত চিবিয়ে চিবিয়ে বলেন তারা দেশে কেন থাকেন? দেশেতো আপনাদের কিছু হচ্ছেনা তাই বিদেশ পাড়ি দেয়াই উত্তম।

আর কিছু বাংলাদেশীদের দেখি বিদেশ থেকে ফেসবুকে তাদের দেশপ্রেম উথলায় উথলায় পড়ে। এত প্রেম যে কলসীতে আর জায়গা না পেয়ে গড়িয়ে গড়িয়ে চলে যায় তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত। বলি এতই যদি দেশপ্রেম তাহলে আপনার মুল্যবান শ্রম বিদেশে না দিয়ে দেশে এসে কাজে লাগান প্লিজ! আমরা উপকৃত হবো।

দেশপ্রেম নিয়ে একটা কোচিং সেন্টার খুললে মন্দ হয়না! ফেসবুকের অতিমাত্রায় বুলি আওড়ানো দেশপ্রেমিকগন হবেন এটার হর্তাকর্তা। ছুটিছাটা নিয়ে যখনি যারা দেশে আসেবেন তারা আমার মত আমপাব্লিকদের দেশপ্রেমে উদ্বুদ্ধকরণ ক্লাস নিবেন। অবশ্যই ফ্রীতে, দেশপ্রেম শেখানোর মত মহৎকর্মে টাকা পয়সা লেনদেন করা ঠিক না।

আমার সাদা মনে কাঁদা নেই, যখন যা দেখি তাই বলি। আর একটা কথা ছিলো, ইয়ে মানে বলছিলাম কি – কারো কাছে রেসিডেন্ট স্পন্সর ভিসা দেয়ার সামর্থ্য থাকলে আমারে ইনবক্স করবেন প্লিজ। সত্যিই আমিও বিদেশ যেতে চাই। প্রমিজ! মাঝেমধ্যে দেশে এসে দেশের উপকারে নিজেকে সঁপে দেব।

৪৮৩জন ৪৮৩জন
0 Shares

১০টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ