“ আজকের সকালটা অপূর্ব। বুকের ভেতর বিরাজ করছে আত্ববিশ্বাস, আমি পারবো, আমি পারি। পূর্ব দিগন্তে জেগে ওঠা ভোরের সূর্যের মতো আমারও ভেতরটা জেগে উঠতে শুরু করেছে অপার বিস্ময়ে”— কথাগুলি আমার নয়!! তিনি একজন, যিনি সকালের মতো মোলায়েম, সুন্দর, নিভৃতচারিণী।

যাঁর কথা- “ স্বল্প জীবনে কাউকে কষ্ট না দেই, অপমান না করি, অহংকার, লোভ, হিংসা ত্যাগ করি।” আমি তাকে আমার পোষ্টে সমালোচনা করতে বলেছিলাম। তিনি বলেছেন- এ তার কম্য নয়। তিনি এতোটা সময় পার করেছেন সবার শুভ কামনায়।

সোনেলায় তাঁর প্রথম পোষ্ট “ স্বপ্নের দার” এবং তিনি নিবন্ধন করেছেন- ১ বছর ৭ মাস ২৫ দিন আগে, পোষ্ট লিখেছেন- ২০২টি, মন্তব্য করেছেন- ৭২৭৬ টি, পেয়েছেন- ৫৩৬৫ টি। তাঁর লেখা এবং মন্তব্যই বলে দেয় সোনেলায় তাঁর বিচরন কতটা সাবলীল।

অথচ মানুষটির নেই কোন হইচই, নেই আত্নম্ভরীতা, নেই অভিযোগ কিংবা অনুযোগ। তিনি আমাদের সোনেলা ব্লগ ফেসবুক গ্রুপের সম্মানিত এডমিন, একজন স্বল্পভাষিনী, ভোরের সূর্যের মতো স্নিগ্ধ এবং সবার অতি প্রিয় ব্লগার “ সূপর্ণা ফাল্গুনী”।

তিনি কবিতা লিখতে পছন্দ করেন। তাঁর লেখায় প্রেম, বিরহ, আবেগ সবটাই রয়েছে। তবে আমি যতগুলো গদ্য পড়েছি অসাধারণ তার ভাষাবোধ। আমি তো অবাকই হই লেখা পড়ে। কারন তিনি সর্বশেষ লিখেছেন ‘সাইবার বুলিং’ নিয়ে যা অতি গুরুত্বপূর্ণ ও সুন্দর।

তাঁর জন্য আজকের আমার এ লেখা অতি নগন্য। আমি এক ‘সাহসীকার’ জন্য ছোট্ট সাহসী পদক্ষেপ নিয়েছি মাত্র। কারণ যাই বলি বা লিখি খুবই কম হবে। তিনি সবসময়ই ভালো খারাপ যে কোন লেখা এবং আমাদের সবার লেখার অনূপ্রেরণাদাত্রী।

সোনেলা পরিবার, সকল উপদেষ্টা, এডমিন, মডারেটর ও ব্লগারদের পক্ষ থেকে এই জ্বলজ্বলে স্টারকে দুইশত পোষ্ট এর মাইল ফলক পেড়িয়ে যাবার জন্য জানাই অপার ভালোবাসা, শ্রদ্ধা ও শুভকামনা ও তাঁর মতোই স্নিগ্ধ ফুলেল শুভেচ্ছা!!!

ছবি- চুরি করা( সূপর্না ফাল্গুনীর ওয়াল থেকে)।

২২৬জন ৯জন
0 Shares

৩৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য