“তোমাকে নিয়ে কিছু কথা@অহম”

সীমা সারমিন ৭ নভেম্বর ২০১৩, বৃহস্পতিবার, ১২:২২:৩৬পূর্বাহ্ন একান্ত অনুভূতি ১৮ মন্তব্য

কাল রাত থেকেই ভাবছিলাম, আগের যুগের মানুষদের কথা , শুনেছিলাম তারা নাকি বার্তা প্রেরণ এর জন্য পাখী বিশেষ করে কবুতরকে ব্যবহার করত। প্রেমিক প্রেমিকারা কবুতরের পায়ে বা গলায় বেধে দিত চিঠি আর সেই চিঠি কবুতরটি নিয়ে যেত কাঙ্কখিত স্থানে । ভাবছিলাম সেই যুগের প্রেম কত মহৎ ও সুন্দর ছিল , একে অপরকে না দেখেই শুধুই চিঠি আদান প্রদান করেই ভালোবাসতো একে অপরকে অনেক ।

আজ ”অহম” এর সাথে কথা বলছিলাম , কি এক কথায় যেন এসে গেলো চিঠির প্রসজ্ঞ । আমি ”অহম” কে বলছিলাম আমি আমার জীবনে অবশ্যই কাউকে এক বার হলেও চিঠি পাঠাব যদিও এটা আধুনিক যুগ , এ কথা বলতেই ”অহম” আমাকে বলল, সে যখন প্রেম করবে, সত্যি কারের কাউকে ভালবাসবে তখন সে তার প্রেমিকাকে একটা সুন্দর কার্ড এর সাথে চিঠি পাঠাবে। ”অহম” এর এই কথায় মনটা আমার খুব খারাপ হয়ে গিয়েছিল , মনে হচ্ছিল যেন অতি তীক্ষ্ণ সার্জারি ব্লেড দিয়ে আমার হৃদয় টাকে অতি সূক্ষ্ম ভাবে কুচি কুচি করা হচ্ছে । মনে হচ্ছিল, সে যখন প্রেম করবে, তার মানে আমি তাহলে কি, আমি কি অনুভূতি হীন অদৃশ্য কিছু না অন্য কিছু ।

তুমি শুনছ কিনা জানি না , তার পরো বলছি ”অহম”, আমার আজ একটা গান খুব মনে পড়ছে , গানটা কে লিখেছে ঠিক জানি না , গানটির একটা লাইন ছিল ”গাইবনা আর কোন গান তোমায় ছাড়া ,লিখবনা আমি আর তুমি হীনা কবিতা ।” গানের এই লাইন টা আমি আমার জীবনের সাথে গেঁথে নিয়েছিলাম , আমি সত্যি তোমাকে ভালবাসার পর তোমাকে ভাবা ছাড়া কোন গান গাই নি আর কোন কবিতাও লিখিনি। ওই গানটির আর একটা লাইন ছিল ”দিয়ে ছিলে যা নিয়ে নিতে পার, লেখা কবিতা গাওয়া গান যত ।” তুমি আমাকে নিয়ে কিছু লিখেছিলে কিনা জানি না তবে তোমাকে নিয়ে আমি অনেক কবিতাও লিখেছি গান ও গেয়েছি কিন্তু তা নিয়ে নিব না কারন আমি তোমাকে অনেক ভালবাসি।

”অহম” কে নিয়ে আমার কল্পনার জগত বিশদ কিন্তু তা কখনো হয়তো পূরণ হবার নয়। আমি এক এমন অথই কাঁটা যুক্ত উত্তপ্ত যন্ত্রণার সাগরে হাবুডুবু খাচ্ছি যেখান থেকে, না পারছি কুলে ভীরতে, না পারছি ডুবে মরতে।

”অহম” এখনো যেমন তোমাকে ছাড়া কিছু কল্পনা করতে পারছিনা ,  সারা জীবনেও তোমাকে ছাড়া আর কিছু হয়তো কল্পনা করতে পারবোনা এতে যদি আমার স্বয়ং সৃষ্টিকর্তার সাথেও বিরোধিতা করতে হয় তাও হয়তো আমি করতে পারব শুধু তোমার জন্য, কারন আমি তোমাকে কখনই ভুলতে চাই না, শুধু চাই না বলছি কেন পারব না।  —————- সীমা সারমিন ………{ অনুভূতি রাত ১০.৪৫ পি এম এর কাছাকাছি সময় }

৪১১জন ৪০৭জন
0 Shares

১৮টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য