তোমাকেই বলছি মেয়ে

নিরব সাগর ২২ ডিসেম্বর ২০১৯, রবিবার, ০৯:১৮:৫৯অপরাহ্ন কবিতা ২৫ মন্তব্য

তোমাকেই বলছি মেয়ে

এই যে আমি, তোমাকেই বলছি মেয়ে। তোমার মাথায় কাপড় কই, তোমার মাথায়তো কাপড় থাকার কথা ছিল। তোমার মাথার কাপড় কে কেড়ে নিয়েছে।
আমি তো তোমার মাথার ছেড়ে দেওয়া কালো চুল কে পছন্দ করিনা, আমি চাই তোমার মাথায় হিজাব থাকুক।

তোমাকেই বলছি মেয়ে, তোমার বুকের ওড়না কই। তোমার বক্ষস্থল উলঙ্গ রাখার অধিকার তোমায় কে দিয়েছে। তুমি যদি এইটা বোঝো, ওড়না ছাড়া চললে তোমাকে বেশ রূপবতী দেখায়। তাহলে তোমার এইটা বোঝা উচিত
ছিল, তোমার বক্ষস্থল দেখে অনেকের যৌনাবেগ বৃদ্ধি পায়। আমি তোমার বুকে ওড়না ছাড়া দেখতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করিনা। আমি চাই তোমার বুকের ওড়না থাকুক।

শোনো মেয়ে, তোমার পরনের জামাটা কেন এত উপরে উঠে গেল। তোমার পাজামার দৈর্ঘ্য হওয়ার কথা ছিল পায়ের পাতা পর্যন্ত। টাখনুর উপর কাপড় থাকার কথা একজন ছেলে মানুষের। তোমাদের জন্য যা কঠিনভাবে নিষেধ করা হয়েছে। তোমার পায়ের নুপুরের শব্দ শুনতে ভালোবাসি তবে তা দেখতে নয়। আমি চাই তোমার পাজামার দৈর্ঘ্য পায়ের পাতা পর্যন্ত থাকুক।

দেখো মেয়ে, তোমরা কি যেন আজেবাজে প্রসাধনী মুখে মেখে নিজেকে আলাদা প্রাণীতে উপস্থাপন করতে চাও।তোমরা মনে হয় নিজেরাও কখনো নিজের চেহারা আয়নাতে দেখনা। দেখলে হয়তো এটা বুঝতে পারতে, এমনিতেই তোমরা কত সুন্দর।

নিজেদেরকে উলঙ্গ করে যদি মর্ডান মনে করো তাহলে তুমি তা নও। সে ক্ষেত্রে মর্ডান হবে বনের পশুরা। আর যদি অর্ধ উলঙ্গ হয়ে নিজেকে আধুনিক মনে করো তাহলে সেটাও তুমি নও। সে ক্ষেত্রে আদি মানুষগুলোই হবে আধুনিক।

শরীয়তের বাহিরে এসে তুমি যদি নিজেকে অত্যাধুনিক মনে করো তাহলে তুমি সুন্দর নও। সেটা হতে পারে বায়নায় কিনা কোন বাইজি। যে কিনা রাতের আধারে অল্প কিছু টাকায় নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত থাকে।

৭৮২জন ৫৯৭জন
4 Shares

২৫টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

সাম্প্রতিক মন্তব্যসমূহ