পরিচয়টা নেটেই । টুক টাক মন্তব্য আলাপচারিতায় কেমন যেন মায়ায় জড়িয়ে পরা তাঁর সাথে । যখন দেখা হোল , মুগ্ধ হয়ে গেলাম তাঁর মুখে রাজ্যের সরলতা দেখে।ছোট খাটো , হাসি লেগে আছে সারা চোখে মুখে।
এরপর আমরা একসাথে পারি দিয়েছি অনেকটা সময় । সময়ে আমাদের সম্পর্ক উত্তীর্ণ হয়েছে বহু আগেই । যতটা আমাকে তিনি শ্রদ্ধা করেন , ততটাই আমি তাঁকে স্নেহ করি । সরলতাই তাঁর সবচেয়ে বড় গুন । অন্যকে উপকার করার জন্য ঝাঁপিয়ে পরেন , সময় নষ্ট করেন এজন্য , নিজের নাওয়া খাওয়া ভুলেই । মানুষকে ভালোবাসার দূর্লভ গুন তাঁর আছে । বেঁধে রাখতে পারেন মানুষকে ভালোবাসা দিয়ে । বন্ধু বাৎসল্য । কত বন্ধু আছে তাঁর তা হয়ত তিনি নিজেও জানেন না ।

আমার জন্য তাঁকে প্রচুর ভুগতে হয়েছে । নিষেধ করেছি অনেক , কিন্তু আমার কথাকে পাত্তা দেননি। একটি সময়ে প্রায় সবার সাথে যুদ্ধ করেছে আমার জন্য । স্রোতের বিপরীতে দাড়িয়েছে অমিত সাহস আর তেজ নিয়ে। আমার প্রতি তাঁর ভালোবাসা , আস্থা আমাকে আরো বেশী দায়িত্বশীল করেছে ।

কতটা আন্তরিকতা থাকলে একজন অন্য জনের আত্মীয় হয় ? রক্তের সম্পর্কই শুধু আত্মীয়তার  মাপকাঠি নয় । তাঁর সাথে আমার এখন আত্মার সম্পর্ক । সে সম্পর্ক পারিবারিক গণ্ডির অনেক উর্ধ্বে এখন । সে আমাকে বুঝে , আমিও তাঁকে বুঝি ।

আজ তাঁর জন্মদিন । এক সময়ে প্রিয় মানুষদের নিয়ে জন্মদিনের পোষ্ট দিতাম । মন্তব্যের বন্যায় ভাসত সে সব পোষ্ট । আজ আমার বিচরন এই সোনেলা ব্লগে । খুবই ছোট এক ব্লগ পরিবার । এখানে মন্তব্যের বন্যায় ভাসবে না এই পোষ্ট । তারপরেও অনেক আন্তরিকতা নিয়েই লিখছি এটা । আবেগ প্রকাশে বরাবরই ব্যর্থ আমি।
লাভ ইউ মামা   (3   অনেক অনেক ভালো বাসি তোমাকে ।

শুভ জন্মদিন শিপু ভাই 
-{@
সোনেলায় আমার সেঞ্চুরি পোষ্ট তাঁকেই উৎসর্গ করলাম।

 

১০০৬জন ১০০৬জন
32 Shares

২৪টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ