// লাল-সবুজের জাতীয় পতাকাকে খামচে ধরা শকুনদের বিরুদ্ধে আমার লড়াই আমৃত্যু চলবেই।

// কিছুটা কাঠখোট্টা আর কিছুটা আবেগের মিশেলে গড়া মানুষ আমি। লিখতে ভালোবাসি, অনেকটা শখের বসেই লেখালিখি করি।

// ভালোবাসি নিজের মা মাটি দেশ। রাজাকার শব্দটিতে আমার এলার্জি আছে। চাটুকারদের একটু এড়িয়ে চলি।

// সহজ সরল জীবনযাপন করি তাই আশেপাশের মানুষজন আমাকে অসামাজিক আখ্যা দিয়েছে। অথচ কোমলে কোঠরে মেশানো আমি এক অদ্ভুত হোমোসেপিয়ান।

// প্রিয় উক্তি- ” আমার কোন অতীত নেই, আমার কোন ভবিষ্যত নেই, আমি জন্ম হতেই বর্তমান। আমি অতীত হবো মৃত্যুতে, আমি ভবিষ্যত হবো আমার রক্তকোষের দ্বি-বিভাজনে।”—–এ কথাগুলো আমার নয়! যার প্রফাইলে জ্বলজ্বল করছে তার নাম দিলাম “সোনেলার রাজা”।

হ্যাঁ, রংপুরের রাজা তিনি কিন্তু রাজবাড়ী যে ফাঁকা! হতেই পারে এমন! কারন তার রাজত্ব কলম-সম্পত্তির দেশে। সে দেশ আমাদের সবার প্রিয় সোনেলার দেশ। নিখুঁত ভালোবাসা কেমন করে বাসতে হয়, তাকে না দেখে বোঝার উপায় নেই। শুভেচ্ছা, বাহবা, করতালী কোনটাই যার প্রত্যাশায় নেই। বিচরন যার সমান-সমান সবখানেই। আপনি/আমি যার সাথে তাল মেলাতে পারবো না। আমি সেই রাজার কথা বলছি!

আমরা সবাই ব্যস্ততার অজুহাতে যখন দুরে দুরে থাকি, তিনি তখনও তার রাজত্ব চালিয়ে যান। কর্মজীবন, সংসারজীবন, খেলার মাঠ, অতঃপর সোনেলার মাঠ ভরিয়ে রাখেন সমানভাবে। একই সাথে নিজের লেখার পাশাপাশি অন্যের লেখায় অসাধারণ মন্তব্যের ঘর কোনটাই ফাঁকা যায়না। আজ আমিও শিখেছি অজুহাত ও বাহবা বলে কিছু নেই, চাইলেই সব সম্ভব। ব্লগারদের নিয়ে মতামত তাদের পাশে থাকা যার নিয়ত অভ্যাস।

সোনেলার এই কালপুরুষ তিনশততম পোস্ট লিখে ফেলেছেন নিঃশ্বব্দে। সিংহের ন্যায় বলিষ্ঠ, সত্যনিষ্ঠ মতামত ও লেখনি এতটাই প্রসংশনীয় যা আমার মত ক্ষুদ্র মানুষের পক্ষে বর্ননা অসম্ভব। তার প্রত্যেকটি অতুলনীয় পোস্ট; কবিতা, রম্য, শুভেচ্ছা, সমসাময়িক। আজ তার শুভেচ্ছা বার্তা লিখতে হাত কাঁপছে। তারপরও এই ছোট্ট সাহস তার কাছ থেকেই পাওয়া।

“যদি ভালোবাসাকে পাল্লায় মাপা যেতো তাহলে হতাশাবাদীদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিতাম সোনেলার সোনালি ইতিহাসের গভীরতা। সোনেলার মাঠে ফসল বপনকারী সকলের হাত থেকে একমুষ্টি করে আবেগ সে পাল্লায় দিয়ে অনুভব করাতাম এর ভারত্ব। বিবেকের দুয়ারে কড়া নাড়িয়ে তাদের দেখাতাম সোনেলার সতত ডায়েরির পাতায় লেখা বরেণ্য’র জয়গান। শব্দের ঝংকারে কালের অতীত, বর্তমান আর ভবিতব্য বাণী’র কথামালায় সাজানো ফুলদানির ফুলগুলো যেখানে চিরসতেজ অমলিন। সোনেলা জেগে থাকে অন্তরে, বাঁধা দেয় অনৈতিকতার অন্ধকারে নিমজ্জিত থাকতে”। হ্যাঁ এমনটাই তিনি ভালোবাসেন সোনেলা পরিবারকে।

আজ এই কালপুরুষ শ্রদ্ধেয় তৌহিদ ভাইকে সোনেলা ব্লগ কর্তৃপক্ষ, মডারেটর, সোনেলা গ্রুপ এডমিন, সকল ব্লগার এবং পাঠকের পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা। আমার পক্ষ থেকে অনেক অনেক ভালবাসা❤❤❤❤❤❤

 

তৌহিদ ভাইয়ের ব্লগ প্রফাইল

* নিবন্ধন করেছেনঃ ২ বছর ৮ মাস ১১ দিন আগে

* পোস্ট লিখেছেনঃ ৩০০টি

* মন্তব্য করেছেনঃ ৮৮৪৬টি

* মন্তব্য পেয়েছেনঃ ৯০৫৮টি।

তাঁর সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি অকুণ্ঠচিত্তে। তিনি দুঃখ করেছেন কেন আমরা অজুহাতে দুরে দুরে থাকি।পরিবারকে কি ফেলে যাওয়া যায়। আসুন আমরা সবাই তার মতোই আমাদের পরিবারের পাশে থাকি, ভালোবাসি।🌹🌹🌹🌹🌹

৩১৮জন ১০৩জন
0 Shares

৪৯টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য