তারা মরছে, আমার কি?

রাফি আরাফাত ২২ ডিসেম্বর ২০১৯, রবিবার, ১১:৩১:৩০পূর্বাহ্ন অন্যান্য ১৯ মন্তব্য

 

গুরুত্বপূর্ণ সময়ে, গুরুত্বপূর্ণ বিষয়ের, গুরুত্ব বুঝতে না পারাটা মানবজাতির স্বভাবগত বৈশিষ্ট্য। কেউ কি কাজ করে সময় পার করবে সেটা ভেবে পায় না,আবার কারও কাছে এতো কাজ,সময় খুজে পায় না। কারও কাছে এতো টাকা যে খরচ করার জায়গা পায় না,আবার কারও কাছে টাকা নেই বলে কি খরচ করবে সেটা খুজে পায় না। জীবনে কেউ সব পেয়েছে বলে বাঁচতে চায় আরও সহস্র বছর, আর কেউ কিছু পায় নি বলে আত্মহত্যার তারিখ গুনছে। বৈচিত্র্য আজ ছায়া হয়ে আছে সবার মাথার উপরে।

যে কাজ পায় না,তার কাজের দরকার,কিন্তু যার কাজের দরকার নেই,সমাজ তাকেই বেশি করে কাজ দিচ্ছে। যার টাকা আছে সে দান করবে,যার নাই সে গ্রহণ করবে। কিন্তু যার টাকা আছে সে দান করে না,উড়িয়ে দেয়,মাটিতে পরার আগেই তা ঝড় বৃষ্টিতে ছিড়ে যায়,যা আর কোনো কাজে আসে না।

বাস্তবতা বা অন্যকিছুর দোহাই দিয়ে এসব সমাধান করা সম্ভব না। কেননা পেটের ক্ষুধা মুখের ভাষনে চলে যায় না। ক্ষুধা লাগা,আর ক্ষুধা অনুভব করা এক বিষয় নয়৷ টাকা আছে এখন,আর ভবিষ্যতে অনেক টাকা হবে আমার, দুইটার মধ্যে পার্থক্য আছে।

ধুর মিয়া এতো বলে কি হবে, নিজেই তো বাল এসব কথা বুঝিনা, মানুষ কি বুঝবে। নিজেই তো এখনো অন্যের চলাফেরা দেখে হাসি,জীবনও তো দান করি না,উল্টো দেখি কবে, কে, কোথায় ট্রিট দিবে। আর বালের কাহিনি বলা শুরু করছি।

ঠিকই আছে সব। ভালোই চলছে তো। আমি ভালো আছি,সে ভালো আছে, তারা ভালো নাই তা আমার কি। আমেরিকা উন্নত দেশ বলে আমাদেরও হতে হবে নাকি। তারা যদি এখন মদকে জাতীয় খাবার বানায় তাহলে আমাদেরও বানাতে হবে নাকি। কোন দরকার নাই।

প্রতিমাসে দুই চারটা খুন হবে,ধর্ষন হবে, মিন্নির ভিডিও ভাইরাল হবে, ডিসির কাহিনি দেখবো, তারপর খাওয়া করে ঘুমাবো। এতো শান্তির জীবন আছে নাকি হ্যাঁ। মানে সুখে থাকলে ভূতে কেলায়। আসলেই। কথা একদম সত্য। হুদাই মোটিভেট করতে আইছে!

২০৩জন ১৩৮জন
15 Shares

১৯টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য