এমনটা প্রত্যাশিতই ছিল।তারপরেও কয়েকজনের ফেইসবুক ওয়াল দেখে এলাম। বিপ্লবীদের কোন কোন ওয়াল ১৯ তারিখের পর থেমে আছে। দু একজনের ওয়ালে ভিন্ন প্রসঙ্গ।
‘ প্রবীর শিকদারকে আটক করেছে এই সরকার,মুক্তি চাই’ – এমন ধরনের লেখা দিয়ে এখন ভীষণ নীরবতা। রিমান্ডে থাকা কালীন ৫৭ ধারায় আটক কোন ব্যাক্তির জামিন হওয়া এই প্রথম ঘটনা,এটি আর তাদের ওয়ালে নেই।ধারনা হবে যে প্রবীর সিকদার এখনো জেলে আছেন।

তাদের ওয়াল গুলো হট ছিল, মায়ের পেটে শিশুকে গুলিবিদ্ধ করেছে যুবলীগ নেতা- কিশোরকে পিটিয়ে মেরে ফেলেছে ছাত্রলীগ থানা সভাপতি। কিন্তু এরপরে যে সেই যুবলীগ এবং ছাত্রলীগ নেতা র‍্যাবের সাথে বন্ধুক যুদ্ধে পটল তুলেছে, এসব তাদের ওয়ালে লিখবে না তারা,লেখেও নি কোনদিন।

লীগ সামান্য একটু চিমটি দিলেও প্রচণ্ড হট হয়ে যান এরা। আর লীগের যদি ১২ টা বাজে তখন এরা বরফের দেশে উহু উহু করে শীতকাতরতায় ভোগে।

আজ ২১ আগস্ট,দেশের রাজনীতিতে এই দিন এক অভূত পুর্ব ঘটনা ঘটেছিল।কত নেতা নেত্রী কর্মী নিহত হয়েছিলেন,কত আহত হয়ে এখনো সহ্য করছেন সে বিভীষিকাময় বিভীষিকা। এ সম্পর্কে বিপ্লবীরা কিছু লিখবেন না।
কারন?
কারন বিপ্লবী এবং রাজাকার জামাত হেফাজত বিএনপি বিপরীত দিকে তাকিয়ে থাকলেও তাদের লেজ একটার সাথে আর একটার বাধা। যত দুরেই যাক এরা লেজ তো একসাথে থাকে। লেজের ওম অনেক মজাদার।৭১ থেকেই তো এমন দেখে আসছি।

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সবার প্রতি বিনম্র শ্রদ্ধা ,আহত সবার প্রতি সমবেদনা।
এই নারকীয় হত্যাকাণ্ডের দ্রুত বিচার চাই।

২৫৮জন ২৫৭জন
0 Shares

২৪টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ