জন্মমাসে শুভেচ্ছা তোমাকে

রেহানা বীথি ১৫ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ০৮:২১:৫৯অপরাহ্ন একান্ত অনুভূতি ৩১ মন্তব্য

নয় নয় করে নয় বছরে পদার্পণ করলো সোনেলা।  আমার উপস্থিতি কতদিনের?  বছর পেরিয়েছি।
ব্যস?
না,  ব্যস নয়।
এই এক বছরে বেশ কিছু হাবিজাবি পোস্ট দিয়ে মাথা ধরিয়েছি সবার। তবে কারও মাথা ধরিয়ে যে ভালোবাসা পাওয়া যায়,  তা সোনেলায় না এলে জানতেই পারতাম না। সেদিক থেকে দেখলে,  কারও ভালোবাসা পেতে চাইলে আগে মাথাটা ধরিয়ে দাও,  ব্যস… কাজ হাসিল!
কিন্তু… বুঝেশুনে মাথা ধরানোই উত্তম, নইলে আবার হিতে বিপরীত হতে পারে।

তো যা বলছিলাম… সোনেলার জন্মমাস।  এই সেপ্টেম্বরের কোনও এক দিনে জন্ম হয়েছিল সোনেলা ব্লগের।  দিনটি ঝাঁঝালো ছিল না বৃষ্টিমুখর ছিল,  না-কি ছিল থমথমে,  তা মোটেও গুরুত্বপূর্ণ নয়।  গুরুত্বপূর্ণ হল,  একটি সৃষ্টি…একটি জন্ম।  আর যেকোনও জন্মই আনন্দের।  যেকোনও সৃষ্টিই আমাদেরকে নতুন কিছু বার্তা দেয়,  ভাবায়,  ভাবনার প্রতিফলন ঘটায়।  আর সোনেলা তো কয়েকজন গুণী, নিষ্ঠাবান, সহৃদয় মানুষের  ভাবনার যথার্থ প্রতিফলন।  তাঁদের স্বপ্নের বাস্তব রূপ। এই স্বপ্ন যেন উদার আকাশে নির্বিঘ্নে ডানা মেলে উড়ে বেড়াতে পারে, সেজন্যে তাঁদের চেষ্টার ত্রুটি নেই।
আমরা… আমিসহ সোনেলার সমস্ত সদস্য, ব্লগারগণ তাঁদের এই স্বপ্নের এক অবিচ্ছেদ্য অংশ। দুঃখ-সুখে আমরা পাশাপাশি চলি। কেউ হয়তো সাময়িক দূরে সরে থাকি জাগতিক কারণে, তবু হৃদয়ে আমাদের সোনেলার বাস।

সফলভাবে আটটি বছর সম্পন্ন করার জন্য সোনেলাকে হৃদয়ের গভীর থেকে শুভেচ্ছা জানাই।  এই উঠোনের সবাইকে জানাই আমার আন্তরিক ভালোবাসা।  আগামী আরও বেশি সুন্দর হোক,  সফল হোক।  সবার পদচারণায় সর্বদা মুখর থাকুক প্রিয় সোনেলার মায়াবী উঠোন।

২০৫জন ৬৯জন
0 Shares

৩১টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য