সকাল সকাল নেট ওপেন করতেই একটা নোটিফিকেশন এলো আমার ফোনে। আজ প্রিয় একজনের জন্মদিন। আমি উনার টাইম লাইনে গেলাম জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠাতে। ঠিক তখনই মাথায় একটা দুষ্টু বুদ্ধি এলো! মনে হলো এভাবে উনাকে উনার জন্মদিনের শুভেচ্ছা না জানিয়ে যদি একটু ঘটা করে জানানোর ব্যবস্থা করি তবে কেমন হয়? যেই ভাবা সেই কাজ। আমি আর উনাকে জানতেও দিলাম না উনাকে নিয়ে এমন কিছু ভাবছি।

সেই থেকে সময় গুনছিলাম কখন রাত আসবে কখন একটা শুভেচ্ছা পোস্ট লিখবো। দেখতে দেখতে চলেই এলো সেই মাহেন্দ্রক্ষণ যখন আমি তাঁকে নিয়ে দু কলম লিখতে পারি। 


উনি একাধারে সফল মা, সফল পত্নী, সফল কর্মজীবী নারী এবং সফল কথা সাহিত্যিক ও গল্পকার। ইতিমধ্যে তিনি আমাদের দেশ ছাড়াও পার্শ্ববর্তী দেশের বিভিন্ন পত্রিকায় লেখালেখিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। সেই সাথে ‘আলো আসে এখানেও’ নামে একটি গল্পগ্ৰন্থ তিনি লিখে ফেলেছেন।

তিনি যেমন দুর্দান্ত দাপটে উকালিতি করছেন তেমনি সাহিত্য সামলাচ্ছেন এবং সেই সাথে চমৎকার ভাবে সামলাচ্ছেন স্বামী সন্তানদের। দুটো মিষ্টি কন্যার জননী তিনি।


আমি মাঝে মাঝেই অবাক হয়ে যাই উনাদের মানে আপু আর দুলাভাইকে দেখে। তাঁদের ভালোবাসা দেখে। এই বয়সে এসেও তাঁরা তাঁদের ভালোবাসা এতো সুন্দর করে আগলে রাখেছে দেখেই খুব ই আনন্দিত হই আমি। যদি রোমান্টিক কাপলের অ্যাওয়াড দেওয়া হয় তবে আমার মনে হয় উনারাই পাবেন। বর্তমান প্রেমিক যুগলের আর্দশ হিসেবে প্রথম সারিতে তাঁরাই থাকবেন।

তিনি আর কেউ নন আমাদের সবার প্রিয় উকিল আপু রেহানা বীথি। আপুর সাথে আমার প্রথম দেখা হয় ২২ ফেব্রুয়ারী সোনেলা ব্লগের মিলন মেলায়। ভীষণ মিষ্টি দেখতে আপুটি। মেয়ে দুটিও খুব খুব মিষ্টি দেখতে।  প্রথম দেখায় আমার ভালো লেগে যায়। উনি সোনেলার একজন অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্লগার হিসেবে নিজের পরিচিতি দিয়ে দিয়েছেন।

আজ আমাদের সবার প্রিয় রেহানা বিথী আপুর জন্মদিনে সোনেলার পক্ষ অনেক অনেক শুভেচ্ছা জানালাম। সেই সাথে আপনার দীর্ঘায়ু কামনা করছি আপু। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময়।


আপনার মতো একজন মানুষকে নিয়ে লেখার মতো যোগ্যতা নেই আমার তবুও আগ বাড়িয়ে ধৃষ্টতা দেখানোর জন্য ক্ষমা প্রার্থনা করছি আপু।
শুভ জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা শুভকামনা ও ভালোবাসা জানবেন প্রিয় আপু। লাভ ইউ সো মাচ❤️❤️

২৬৪জন ২৯জন
0 Shares

৫১টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য