ছ্যাঁকা নামক রিএক্ট

মুহম্মদ মাসুদ ২ মে ২০২০, শনিবার, ০৪:৩৩:১৮পূর্বাহ্ন চিঠি ৭ মন্তব্য

বরাবর,

Mark Zuckerberg ,

ফেসবুক ওনার

ফেসবুক কতৃপক্ষ।

বিষয়ঃ ফেসবুকে ছ্যাঁকা নামক রিএক্ট যুক্তকরণ প্রসঙ্গে।

জনাব,

পত্রের প্রারম্ভিকে প্রথম পলকেই প্রেমে পড়েছি’র শুভেচ্ছা রইলো। শুভেচ্ছা রইলো শত শত ভালোবাসার শব্দের। আশাকরি বিধাতার দয়ায় বেশ ভালোই আছেন। বেশ ভালো কাটছে নিত্য করোনা ভাইরাসের যন্ত্রণার, হা-হুতাশের দিনরাত্রি।

করোনা ভাইরাসের এই নাটকীয় নাটকের অনেকাংশেই পৃথিবীর মানুষ অভিনয় করছে। আর! অবিরত, অবিরাম অন্তহীনভাবে পৃথিবীর আয়ুও কমে আসছে। করোনা ভাইরাস যেমন মানুষকে নিঃসন্দেহে নিঃশব্দে নিঃশেষে বিভাজ্য করে দিচ্ছে। ঠিক তেমনি প্রেম-ভালোবাসা নামক ঐতিহাসিক, ঐতিহ্যবাহী, ঐতিহ্যময় ভাইরাসটি পৃথিবীর সর্বত্র ছড়িয়ে মানুষকে জিম্মি করে ফেলছে। যার অতি ক্ষুদ্র ভাগের ভাগ্যে কিছুটা স্বস্তির সুখ নিয়ে কেউ কেউ সুখী হলেও বেশীর ভাগে নিদারুণ নিরুপায় দুঃখকষ্টে অনেক প্রেমিক-প্রেমিকা ছ্যাঁকা খেয়ে বেঁকা হয়ে গেছে। প্রেম-ভালোবাসা নামক এই ভাইরাসটি এখনও তার এ মহৎকর্ম চালিয়ে যাচ্ছে নির্বিকারে। তার এ মহৎকর্মের ভাগীদার হয়ে অনেকেই মৃত্যু কোলে ঢলে পড়েছে। কেউ কেউ এ যন্ত্রণায় সিগারেট, বিড়িসহ অন্যান্য নেশার ছোবলে আসক্ত হয়ে জীবনের আশা ছেড়ে দিয়েছে।

ইতিমধ্যে, আপনি Care নামক রিএক্ট অপশন চালু করেছেন। যার ব্যাবহারের ফলে অনেক তরুণতরুণীরা তাদের ভাভুদের Care করছে। আর এই জ্বালাময়ী Care অপশন দেখে পুরনো, অতীত প্রেমিক-প্রেমিকারা যেটুকুও বেঁচে ছিলো সেটুকুও যায় যায় অবস্থা।

এমতাবস্থায়, আপনার নিকট আকুল আবেদন এই যে, ফেসবুকে ছ্যাঁকা নামক রিএক্ট যুক্ত করে বাধিত করবেন।

 

পক্ষে…

নৃ মাসুদ রানা

সভাপতি

ছ্যাঁকা খাওয়া প্রেমিক-প্রেমিকা সংগঠন

ঢাকা, বাংলাদেশ।

২৪৯জন ১৭৪জন
0 Shares

৭টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

  • মুহম্মদ মাসুদ-এর চিহ্ন পোস্টে
  • মুহম্মদ মাসুদ-এর চিহ্ন পোস্টে
  • মুহম্মদ মাসুদ-এর চিহ্ন পোস্টে
  • মুহম্মদ মাসুদ-এর চিহ্ন পোস্টে
  • মুহম্মদ মাসুদ-এর চিহ্ন পোস্টে