চিঠি (৩)

সুলতানা সোনিয়া ২৬ সেপ্টেম্বর ২০১৩, বৃহস্পতিবার, ০১:০৫:২৮অপরাহ্ন বিবিধ ৫ মন্তব্য

সুচরিতাসু,

হৃদয়ের অনেক রক্তক্ষরণ নিয়ে আপনাকে লিখতে বসেছি। জানিনা, এই চিঠি আপনার হাতে পৌঁছাবে কিনা। না পৌঁছালেও ক্ষতি নেই, একদিন ঠিক জানবেন, একটি মেয়ে খুব যতনে মিহি আদরের পরশ দিয়ে আপনাকে একটি চিঠি লিখেছিলো। মানুষের ভালোবাসা কতো না বিচিত্র। কেউ মায়াভরা চোখ দেখে , কেউ মিষ্টি গলা শুনে অথবা রুপে গুনে মুগ্ধ হয়ে ভালোবাসে। অথচ আপনার প্রতি আমার ভালোবাসায় কোন মোহ নেই। আপনার সমস্ত অস্তিত্বই আমার প্রিয়। আপনি যে পথে হাঁটেন সেই পথ টাও আমার প্রিয়। আমি জানি এই ভালোবাসার কোনো সার্বিক মানে নেই।

মানুষের জীবনে একজন ভালো বন্ধুর ছায়া কতো যে মূল্যবান তা আপনাকে না দেখলে হয়তো আমার অজানাই থেকে যেতো। আপনি সুখ, আপনি, স্বপ্ন , আপনি বিশ্বাস , আপনি বন্ধু। আমার আর কিসের অভাব ?? আপনার মতো একজন ভালো মনের মানুষের পাশে থাকা টুকু পেয়েছি। দুর্দিন গুলোতে কি সুনিপুণ ভাবেই না পাশে দাঁড়িয়েছেন । আপনি আমার সোলেমানি তরবারি, আমার সাহস। কতো দুরে থাকেন আপনি, অথচ একবারের জন্য ও আমার মনে হয়না আপনি দূরে । মাঝে মাঝে আমার অন্নমনস্কতা আপনাকে বিরক্ত করে জানি। কি করবো বলুন, ইচ্ছা করে করিনা তো। চারপাশের প্রতিকূলতা আমাকে এমন করে তুলেছে।

যে চোখে দীর্ঘ ক্লান্তির কালিমা কাজল লেপটে ছিলো, আপনার মমতায় কতো সহজেই না তা হাসিতে রুপান্তর হয়েছে। আপনি সুন্দর করে দুঃখ ভুলাতে জানেন, ফোনের অপরপ্রান্ত যখন আপনার কণ্ঠস্বর ভেসে আসে , তখন আমার মাঝে আর দীর্ঘশ্বাস খেলা করেনা। আমি শিশু হয়ে উঠি। মনে হয় আমার খুব আপন কেউ / অভিভাবক আমার মাথায় হাত বুলাচ্ছে

আপনি আজকের আকাশ দেখেছন ? জোছনা রাত। চাঁদের আলোয় অপার্থিব এক সৌন্দর্যে ভেসে যাচ্ছে পৃথিবী। বৃষ্টি হলে হাত বাড়িয়ে ছুঁই। মাঝে মাঝে খুব ইচ্ছা হয় আপনাকে পাশে নিয়ে বৃষ্টির খেলা দেখি। পারিনা। কষ্টে কাঁদে মন।আমার দীর্ঘশ্বাস আর শুন্যতা বিষাদ বুকের হাহাকার আপনার মতো করে কেউ বুঝেনা জানেন! আমি অবাক হয়ে ভাবি আপনি কি করে পড়তে পারেন চোখের ভাষা। এতো দূরে থেকেও কি করে অমন করে বুঝতে পারেন আমায় ? আপনার এই পাশে থাকা টুকু আমি কিছুতেই হারাতে চাইনা , কখনো চাইনা। আচ্ছা , ভালোবাসা কি কেবল প্রেমিক প্রেমিকার মধ্যেই থাকতে পারে ? একজন ভালো বন্ধু, একজন ভালো শুভাকাঙ্ক্ষীর জন্য যে ভালোবাসা তার নাম কি দেবো ? খুব ইচ্ছা করে এই ভালোবাসার একটা নাম দেই ..

২০২জন ২০২জন
0 Shares

৫টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য