চিঠি (০৯)

সুলতানা সোনিয়া ১৮ নভেম্বর ২০১৩, সোমবার, ০১:০১:৪৪অপরাহ্ন বিবিধ ৭ মন্তব্য

প্রিয় বান্ধবী ,

শেষ কবে তোর সাথে দেখা হয়েছিলো ? ঠিক মনে করতে পারছিনা। নেহায়েত ১৫ বছরের কম সময় নয় । এক সময় তুই ছিলি আমার সেরা বন্ধুর তালিকায়। আজো ওই যায়গাটি কাউকে দিতে পারিনি। হুট করে ফেইসবুকে তোকে আবিস্কার করার সেই দিনটি আমার জন্য পরম প্রাপ্তির । তুই মাঝে মাঝেই জানতে চাস আমার কথা ?? ক্যামন করে কাটাচ্ছি সময় ? কাউকে ভালবাসলাম কিনা ? ঘর বাঁধবো কিনা ? আজ সব প্রশ্নের উত্তর নিয়ে তোকে চিঠি লিখতে বসলাম ।

আমি জেনে গেছি ~ প্রাত্যহিক টানাপড়েন কে ছাপিয়ে একমাত্র ভালোবাসাই পারে মানুষ কে বাঁচিয়ে রাখতে। ভালোবাসার মানুষের বিশ্বস্ত একটি হাত ধরে অনায়াসে পাড়ি দেয়া যায় জীবনের অনেক জটিল কণ্টকময় মুহূর্ত । জীবনের অনেকটা সময় হেঁটেছি একা একা কষ্টে্র হাত ধরে । খুউব নিভ্রতচারি মানুষ বলেই চাওয়া গুলো কে খুব কম সময়েই পেরেছি পাওয়া তে রুপ দিতে । কপটটা শিখিনি , পারিনি দক্ষ অভিনিয়ে কাউকে সুখি করার চেষ্টা করতে , আমি যা ~ আমি তাই ~ এই টুকু বুঝে কেউ যদি ভালোবেসেছে , গ্রহন করেছি।

এই তো ছোটো এক জীবন ~ সামাজিক বন্ধন অথবা কাগজের কোন দলিল কি মানুষের ভালোবাসার সব যায়গা নিতে পারে ? নাকি সামাজিকতা প্রস্রয় দিতে গিয়ে লেবাসের আড়ালে যা থাকে তা পুরোটাই কপটতায় ঢাকা ? হয়তো আমার ভাবনা গুলো ভুলভাল । কারো সাথে নাও মিলতে পারে । জীবন থেকে পালাতে পালাতে বুকে ধারন করা যন্ত্রণা গুলো পুষতে পুষতে মাঝে ঠিক বাম পাশটায় খুব বাথা হয় , জানিনা একে হৃদরোগ বলে কিনা ? বুকের হু হু অনুভুতি আর তোলপাড় করা কিছু কষ্ট চোখ গড়িয়ে পড়ে । কেউ কেউ প্রশ্ন করে এই মেয়ে ! আর কতোকাল একা থাকবে ? বিব্রত হই , কষ্ট পাই ~ মুচকি হেসে বলি এই তো আর ক’ দিন

২৪০জন ২৪০জন
0 Shares

৭টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য