চিঠি (০৬)

সুলতানা সোনিয়া ২ অক্টোবর ২০১৩, বুধবার, ০১:০৬:১৬অপরাহ্ন বিবিধ ১৩ মন্তব্য

ওগো দুরের মানুষ ,

ক্যামন আছো ? জানি , এই প্রশ্নটা তোমার কাছে করার অধিকার টুকুও আমি হারিয়েছি অনেক আগেই। আমি ক্যামন আছি ? জানতে ইচ্ছা করেনা তোমার ?
জানো আমি আজ অত্যন্ত নিরুপায়ের মতো শুধুই চেয়ে আছি ভবিতব্যের উপর। বড্ড ক্লান্ত হয়ে পড়েছি। আর বোধহয় পারিনা~ ভাবলাম যন্ত্রণার কথাগুলো তোমাকে জানাই। মাঝে মাঝে মনে হয় …তাবৎ পৃথিবীকে আমি অবহেলা করি !তাবৎ পৃথিবী আমায় অবহেলা করে! সারাক্ষণ একটা প্রলয় আমার জীবন জুড়ে খেলা করে।

যদি কোনোদিন তোমার সাথে আমার দেখা হয়ে যায় ,তবে অন্তত একবার আমার চোখের দিকে তাকিও ~ বুঝে নিতে চেষ্টা করো তার বুকের আলিঙ্গনে লুকিয়ে আমি সুখি হতে পেরেছি কিনা ? আমি সুখি হবো সেজন্য বাবা আমাকে কোটি টাকার ব্যাংক ব্যালেন্স দেখে বিয়ে দিলেন।অথচ তিনি জানতেন না তোমার চার হাজার টাকার মাইনের মধ্যে কি সুখ লুকিয়ে ছিলো। তোমার দীর্ঘশ্বাস নিয়ে আমি কি সুখি হতে পেরেছি ? পারিনি গো । মাঝে মাঝে নিজের ভিতরে অপরাধ বোধে ভুগতে থাকি।টুকরো টুকরো হতে থাকি নিজের ভিতর। পাখি উড়ে গেলেও পালক ফেলে যায়, আর মানুষ চলে গেলে ফেলে রেখে যায় স্মৃতি ~তোমার স্মৃতি গুলো কিছুতেই মন থেকে মুছতে পারিনা ?? কেন পারিনা ?

পৃথিবীর তাবৎ মানুষেরা ডুবে থাকুক অসহ্য সুখে, অসম্ভব ভালোবাসায়। তুমিও থেকো সুখে তার কাছে, তার চুড়ির রিনিঝিনি শব্দের অন্তরালে। হৃদয় তোলপাড় করা কষ্ট গুলো আমার ই থাক। …দুঃখ জাগানিয়া অতিত কেবল আমি ধারন করি বুকে। বিচ্ছেদ শব্দটা শুধু আমারই থাকুক। মাঝে মাঝে ভাবি এই শূন্যতা কি আমার সাথে কবর অবধি যাবে ? দীর্ঘশ্বাস , আর্তনাদ ঘরের চার দেয়ালের ভীতর ধাক্কা খেয়ে আবার আমার কাছেই ফিরে আসে ~বিশ্বাস করো ~ চাইনা কারো কাছে কিছু তো আর ~~ দেবারো নেই আমার !!এখন অপেক্ষা শুধু মৃত্যুর !!জানি সে অপেক্ষাও ঘুচে যাবে~
ভালো থেকো দুরের মানুষ

২৫৪জন ২৫৪জন
0 Shares

১৩টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য