চিঠি ০২

সুলতানা সোনিয়া ২৫ সেপ্টেম্বর ২০১৩, বুধবার, ০১:১৮:২৮অপরাহ্ন বিবিধ ৬ মন্তব্য

সই,
বেশ কিছুদিন ধরে ভাবছিলাম, তোকে একটা চিঠি লিখব। আমার শেষ চিঠিটা তোকে লিখেছি অনেক দিন আগে। তুই সব সময় আমার লেখা চিঠির প্রশংসা করিস, কতোদিন অভিযোগ করেছিস , আমি কেন এখন আর তোকে চিঠি লিখিনা ? ফেইস বুক , ই মেইল এর যুগে চিঠি লেখার সেই দিন এখন আর আছেরে ? তারপরেও লিখতে বসলাম , ক্যামন আছিস তুই ?? আমার খবর জানতে চেয়েছিস, কি বলবো আমার কথা? আমার কি নিজের কোন কথা আছে ? নাকি ছিলো? সেই যে , বাবা মা এর কথা রাখতে গিয়ে তাদের পছন্দ মতো ছেলে কে বিয়ে করলাম! নিজের ভালো লাগা/ ভালোবাসা কে বিসর্জন দিয়ে তাদের খুশি করতেই পুতুল কইন্নার মতো বিয়ের পিরিতে বসলাম। তখন বয়স কত ১৫ কি ১৬।
তারপরে আমার উপর দিয়ে বয়ে যাওয়া সকল ঝরের কথাই তো তুই জানিস। ভীষণ রকম একলা হয়ে গেলাম।

বিস্তীর্ণ রাত ! নদীর ঢেউ খাওয়া জল , অবাধ্য বাতাস আর যন্ত্রণায় নীল হয়ে যাওয়া মন নিয়ে অনেকটা পথ হেঁটে আসলাম।আজ অনেক বৃষ্টি ঝরছে এখানে । আচ্ছা বলতো কোনটা বেশি স্বচ্ছ ! চোখের জল ? নাকি বৃষ্টির জল ? মন খারাপের মেঘলা দিনে বড় বেশি অসহায় হয়ে যাই । চোখের নদীতে তখন জোয়ার আসে ।

একদিন জানালার কপাট খুলে তাকাতেই একরাশ ঝলমলে আলো আমাকে স্বাগত জানায় ।আমি ছুঁতে চাইনি ভয়ে। কারো হাত ধরে ২য় বার ছেড়ে দেবার কষ্ট সামাল দেবার সাধ্য আমার নেই। ভয়ে নিজেকে গুটিয়ে রাখি। অনেকটা নিভৃতচারী মানুষ আমি। তারপরেও তার অগাধ ভালোবাসা , মমতা , আমাকে মুগ্ধ করতে লাগলো। তাকে বললাম হাত পাতো , সে দুহাত পাতলো,তার হাতের তালুতে আমি সব গোছানো দীর্ঘশ্বাসগুলো রাখলাম ! সে আমার হাত ধরে বলল আমার চোখের দিকে তাকাও ! আমি তার চোখের দিকে তাকালাম। সে তার সমস্ত সত্তা দিয়ে আমার কষ্টগুলো শুষে নিলো ! জানিস , এখন আর আমি আগের মত একা নই।
অনাবিল ভালবাসায় কেউ একজন এখন আকাশ দেখে আমার চোখে! আমিও তাকে ভালোবাসায় আগলে আগলে রাখি। দোয়া করিস আমাদের জন্য।আজ এখানেই রাখছি ।ভাল থাকিস , ভালোবাসা নিয়ে

২৪১জন ২৪১জন
0 Shares

৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

️️ 🍂️️ 💝 ️️ 🌟 🌺 💐 💥 🌻 🍄 🌹 💐 ⭐️ 🎉 🎊