চিঠি প্রতিযোগিতার ফলাফল প্রকাশিত হয়েছে। ব্লগ সঞ্চালকের চিঠি প্রতিযোগিতা আয়োজনের প্রথম পোস্টে আমরা জেনেছি যে সেরা তিন চিঠি লেখকদের অর্থাৎ প্রথম, দ্বিতীয়, তৃতীয়কে বই  পুরস্কার দেয়া হবে। পরবর্তীতে এই সংখ্যা পাঁচ জনে উন্নিত করা হয়।
বই অবশ্যই  পুরস্কার হিসেবে মহা মূল্যবান। এর সাথে অন্য কোন পুরস্কারের তুলনা চলে না। তারপরেও কিছু কথা আমার মনে ভিড় করেছে। বই ক্রয় করবেন সোনেলা ব্লগ কর্তৃপক্ষ। এটি তাঁদের পছন্দ মতই হবে। কারণ পুরস্কার প্রাপ্তদের কেহই জিজ্ঞেস করেন না, আপনি কোন ধরনের বই নিতে আগ্রহী? দেখা গেল যে পুরস্কৃত যিনি হচ্ছেন তিনি যে বই উপহার পেলেন সে বই তার পছন্দ নয় বা সে বই তার আছে। সেক্ষেত্রে পুরস্কারটি অর্থবহ হবে না। ব্লগার সজীব তো বলেই ফেলেছেন তিনি নাকি বই বিক্রী করে কটকটি খাবেন  -:-

আমার বিকল্প প্রস্তাব হচ্ছে, যেহেতু এই পুরস্কারটি একটি অনুষ্ঠানের মাধ্যমে দেয়া হচ্ছে এবং সোনেলা এমন অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে প্রথম বারের মত। সেহেতু সোনেলা নামাঙ্কিত ক্রেস্ট দেয়া হোক সবাইকে। প্রথম থেকে পঞ্চম সেরা চিঠি লেখকদের স্থান অনুযায়ী-ই ক্রেস্ট। বিশেষ পুরস্কার প্রাপ্তরা পাবেন এক ধরনের ক্রেস্ট। অংশ গ্রহণকারী অন্য সবাই পাবেন এক ধরনের ক্রেস্ট।
ক্রেস্ট যেভাবে নামাঙ্কিত হতে পারেঃ
সোনেলা ব্লগ আয়োজিত চিঠি লেখা প্রতিযোগিতা ২০১৭ এর প্রথম সেরা  পুরস্কার।
এই পুরস্কার অবশ্যই একটি সম্মানের বিষয়। যে ক্রেস্টটি আমরা আমাদের ড্রইং রুমে সাজিয়ে রাখতে পারবো।একটি বা দুটি বই কিন্তু আমরা আলাদা ভাবে সাজিয়ে রাখতে পারবো না।

এই সোনেলা আমাদের সকলের। আমাদের মতামত অবশ্যই সোনেলা ব্লগ টিম গুরুত্বের সাথে গ্রহন করবেন  এমন আশাই আমরা করি।
আসুন আমরা সবাই মতামত দেই। পুরস্কার হিসেবে কি চাই আমরা? বই নাকি ক্রেস্ট?

৮৫৯জন ৮৫৯জন
0 Shares

৪৮টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ