আজ থেকে চারশতো বছর পূর্বে, থুক্কু চারশো পোস্ট আগে তিনি সোনেলায় যাত্রা শুরু করলেন। যাত্রা বললে ভুল হবে, বসতবাটি গাড়লেন। সেই যে ৫ বছর সাত মাস আগে ৭১’র জননী নিয়ে এলেন আর তার যাবার নাম নেই। যাযাবরের নৌকা ভিড়িয়ে এখানেই রয়ে গেলেন, এয়ারপোর্টের সোনা উদ্ধার করে, সোনা সোনা হয়ে সোনেলা ব্লগে। নাম তার মনির হোসেন মমি। মমি মানে চিরস্থায়ী কিছু একটা, বাঁচিয়ে রাখবার প্রচেষ্টা।
মনির ভাইয়ের লেখা নিয়ে নতুন করে কিছু বলবার নেই। আমাদের বকা, গালমন্দ খেয়েও উনি লিখেই যাচ্ছেন একটানা। ওনার মতো ধৈর্য্যশীল লেখক যে ব্লগে আর নেই তা সকলেই এক বাক্যে মেনে নেবে।
গুগলী মামা, উইকি আন্টি, ফেসবুক সব ঘেটেঘুটে কিভাবে তিনি এতো এতো তথ্য হাজির করেন, তা তিনিই জানেন।
তার লেখার বিষয়বস্তু খুবই সাদা-সিধে। মানুষ, তার প্রিয় বিষয়, আরো সহজ করে বললে সাধারন মানুষ। সমসাময়িক বিষয়বস্তুর উপর তার প্রচুর দখল এবং জানাশোনা।
মনির ভাইয়ের সবচাইতে যেই বিষয়টি ভালো লাগে আমার, তা হলো উনি মানুষ হিসাবে অনেক অমায়িক। মাটির মানুষ আমাদের মনির ভাই। সোনেলা ব্লগের সব কয়টি মিলনমেলাতেই উনি পরম আনন্দ নিয়ে অংশগ্রহণ করেছেন। ব্লগারদের পারস্পারিক সম্পর্ক যে কতোটা জরুরী, তা অনেকেই অনুধাবন করেন না। মনির ভাই ব্যতিক্রম।
আজ সোনেলা ব্লগে তার ৪০০ তম পোস্ট পূর্ন হলো। দ্বিতীয় ব্লগার হিসাবে সোনেলার এই ক্ষুধার্ত ব্লগারকে সোনেলার সকল ব্লগারদের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।
অনেক অনেক দূর এগিয়ে যাক আমাদের এই প্রিয় ব্লগার, আমাদের অত্যন্ত প্রিয় ভাইটি। শুভেচ্ছা অফুরন্ত….🌹🌹🌹

৩২৮জন ৮৩জন
43 Shares

৪১টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য