চকলেট বাড়ির গল্প

আরজু মুক্তা ১১ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ০৭:৩৯:৪৪অপরাহ্ন অন্যান্য ৩৮ মন্তব্য

শখ পূরণে কতকিছুই না করে মানুষ। কথায় আছে না, শখের তোলা আশি টাকা। এজন্যই হয়তো এত শ্রম, সময় ও অর্থের বিনিময়ে চকলেটের বাড়িটি বানিয়েছেন  জিন-লুক-ডিক্লুজ। আপনিও তার কাছ অনুপ্রেরণা পেতে পারেন। নিজের শখটি পূরণ করে পেতে পারেন মর্ত্যের মাটিতে স্বর্গীয় সুখ। এ রকম এক শখের বাড়ির গল্প নিয়ে এ ফিচার।

 

বয়স আট হোক কিংবা আশি, চকলেট পছন্দ করে প্রত্যেকেই। যেকোন উপলক্ষ্যে কাউকে গিফট করতে চাইলে, চকলেটের নামই সবার আগে মাথায় আসে। চকলেট, দুধ, কেক, আইসক্রিম এগুলো সবই আমাদের কাছে খুবই পরিচিত শব্দ। কিন্তু তাই বলে চকলেটের বাড়ি!

সম্পূর্ণ চকলেট দিয়ে তৈরি বাড়ি রয়েছে ফ্রান্সে। জিন-লুক-ডিক্লুজ নামে এক শিল্পী বাড়িটি তৈরি করেছেন। বাড়িটির আয়তন ১৯৩ বর্গফুট। আর দেড়টন চকলেট লেগেছে বাড়িটি তৈরি করতে।

 

সম্পূর্ণ বাড়ির ভিতরে এবং বাইরে যা কিছু আছে তার বেশিরভাগই তৈরি হয়েছে চকোলেট দিয়েই। বাড়ির চারপাশের দেয়ালে চকলেটের ছোঁয়া রয়েছে। এমনকি বাড়িটির ছাদও তৈরি হয়েছে চকলেট দিয়েই। বাড়ির জানালা-দরজাতেও চকলেটি স্বাদ রয়েছে। এমনকি ফায়ারপ্লেস, বারান্দাও তৈরি হয়েছে সম্পূর্ণ চকলেট দিয়েই। আমাদের বাড়ির মতোই এই বাড়িটিতেও ঘড়ি, বই সবকিছুই রয়েছে। সেগুলোও তৈরি হয়েছে চকলেট দিয়েই। জিন-লুক-ডিক্লুজ চকলেট দিয়েই ঘর ভরতি বইয়ের সম্ভারের ব্যবস্থা করেছেন।

 

কি, খুব বেশি অবাক হলেন কি? এখানেই কিন্তু শেষ নয়। চমক আরও অপেক্ষা করছে আপনার জন্য। এবার শুনুন বাড়ির বাইরের পরিবেশের কথা। বাড়ির বাইরেও চারপাশ ঘেরা চকলেট দিয়েই। বাড়ির সামনের বাগানে সারি সারি ফুলগাছ। সেগুলো সবই চকলেটের তৈরি। এমনকি গাছের ফুলগুলিও তৈরি হয়েছে চকলেট দিয়েই। বাড়িটির চৌহদ্দিতে একটি পুকুর রয়েছে। পুরো পুকুর জুড়েই ভেসে বেড়াচ্ছে হাঁস। যে কেউই প্রথমে হাঁসগুলি জীবন্ত ভাববেন, এটাই স্বাভাবিক। কিন্তু, এ ব্যাপারে আপনাকে হতাশ হতেই হবে। কেননা ওই হাঁসগুলোও চকলেটেরই তৈরি।

যেহেতু, চকলেটের বাড়ি থেকে কিছুই খাওয়া যাবেনা। আমরা যখন ঘুরতে যাবো ; প্রত্যেকেই সঙ্গে করে ভিন্ন স্বাদের চকলেট নিয়ে যাবো। চকলেট মুখে পুরবো। আর বাড়ির সৌন্দর্য্য উপভোগ করবো।

মনে মনে তাঁকে ধন্যবাদ দিবো,যিনি তাঁর রূপ, মাধুরী, আর মননশীলতা দিয়ে এতো সুন্দর চকলেট বাড়ি তৈরি করেছেন। সেই সাথে ভাববো, আমরাও কি এমন কিছু করতে পারি?

চলুন ঘুরে আসি!     —– লেখিকা।

★★ অনলাইন নিউজ পোর্টাল থেকে সংগৃহীত।

৩৮২জন ১৮জন
0 Shares

৩৮টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য