গরিবের ঘোড়া রোগ !!

লিংকন হুসাইন ১০ সেপ্টেম্বর ২০১৩, মঙ্গলবার, ০১:০৩:২০অপরাহ্ন বিবিধ ৪ মন্তব্য

কল্পনার জগত অনেক বড় যার কোন সীমানা নেই । আমি কল্পনার জগতে হারিয়ে যেতে খুবই পছন্দ করি , আর কল্পনার জগতে হারিয়ে গেলে কিভাবে যে সময় চলে যায় তার হিসাবই থাকেনা , কল্পনার জগতে হারিয়ে গেলে ১-২ ঘন্টা কিভাবে যে কেটে যায় নিজেও জানিনা । আমার বিশাল এই কল্পনার জগত জুড়ে ছিল ক্রিকেট , প্রমপ্রীতি ভালোবাসা । কত বড় মাপের ক্রিকেটার হয়ে কত বার বাংলাদেশের জয় এনে দিয়েছি তার হিসাব নেই !! এমন কি মাঝে মাঝে ২০ বলেও সেঞ্চুরি করেছি , আর টেস্টে তো লারার রেকর্ড অনেক আগেই ভেঙ্গে ৫০০ রানের নতুন রেকর্ড গড়েছি 🙂 আর প্রেমপ্রীতির দিকটা আর কি বলবো 😛

যাক এই গুলা অনেক আগের কথা ,কিন্তু ইদানীং কল্পনার জগতে রাজনীতি ঢুকেছে !!! যখনই কল্পনার জগতে হারিয়ে যাই তখনই রাজনীতি এসে বাসা বাধে 🙁 আর কল্পনার দেখি আমি রাজনীতি দল করেছি নির্বাচনে পাস করে দেশের উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিচ্ছি । দেশের সব কিছুতেই আমার অবধান ।রাস্তা ঘাট শিক্ষা ব্যবস্থা অর্থনীতি সব কিছুতেই উন্নয়নের জোয়ার শুরু হইছে ।

ব্যাপার না এমন কল্পনায় সবাই হারিয়ে যায় । কিন্তু সমস্যা হলো রাতে যখন ঘুমাতে যাই তখনই কল্পনার জগতে হারিয়ে যাই । আর কল্পনার জগতে যখনই রাজনীতি ঢুকে যায় তখন আর ২-৩ ঘন্টায় এই জগর থেকে বেড় হওয়ার কোন উপায় থাকেনা । প্রতিদিন রাত ১২টায় ঘুম যাওয়ার জন্য বিছানায় গিয়ে শুয়েপড়ি তখনই মাথার মধ্যে এই কল্পনা ঢুকে যায় আর তখনই রাজনীতি এতে বাসা বাধে ।আর রাজনীতিতে একবার ঢুকে গেলে দেশ উদ্ধার না করে আর বেড় হওয়া সম্ভব হয় না !!রাত ১২টা থেকে ৩-৪ পর্যন্ত এই জগত থেকে বেড় হওয়ার কোন উপায় থাকেনা ।শত চেস্টা করেও মাথা থেকে এই ভাবনা সরানো যায় না । আর এই কারণে রাতে ২ ঘণ্টার বেশি ঘুমাতেও পারিনা 🙁 আগে তো ক্রিকেট বা রোম্যান্টিক কল্পনায় হারিয়ে যেতাম , তাই মাথার ভিতর তেমন একটা এফেক্ট করতো না ।কিন্তু যখন থেকে কল্পনার জগতে রাজনীতি ঢুকেছে তখনই থেকেই আমার রাতের ঘুম হারাম হয়ে গেছে ।শত চেস্টা করেও এই জগত থেকে বেড় হতে পারছিনা , এই দুই তিন মাস থেকে এই সমস্যাটা হচ্ছে ।আর এই ঘুম কম হওয়ার কারণে চোখের নিচ দিয়ে কালি পরাও শুরু হয়ে গেছে ।
রাতে ঘুমাতে গেলে শতবার চিন্তা করি আজকে আর কল্পনার জগতে যাচ্ছিনা , কিন্তু যখনই বালিশে মাথা রাখি তখনই কই থেকে যেন এই রাজনীতি নিয়ে কল্পনার রাজ্যে মিটিং মিছিল শুরু হয়ে যায় !! কি করার চোখটা বন্ধ করার সাথে সাথে হাজারো সমস্যার সমাধান দেওয়া শুরু হয়ে যায় , দুর্নীতি , চাদাবাজি , সন্ত্রাস , জ্যাম , বিদ্যুৎ , সড়ক দুর্ঘটনা সব সমস্যার দূর করে সুন্দর একটি বাংলাদেশের চিন্তা মাথার কলকব্জা গুলা কাজ শুরু করে দেয় ।

কথায় আছেনা গরিবের ঘোড়ার রোগ !! আমার হইছে সেই অবস্থা , মাঝে কয় দিন ঘুমের ট্যাবলেট খেয়ে ঘুম গিয়েছি , কিন্তু প্রতিদিন ঘুমের ট্যাবলেট খেলে নেশার হয়ে যাবে তাই ঘুমের ট্যাবলেট খাওয়াও বাদ দিয়েছি । মাস খানিক আগে এক ডাক্তার বন্ধুর কাছে গিয়েছিলাম আর তাকে সব কিছু খুলে বললাম ।সে আমাকে বলে তুই বেশি একা থাকছ তাই কল্পনা করতে ভালবাসছ আর সেই থেকেই তোর কল্পনার জগত অনেক বিশাল ! তুই ইচ্ছা করলে অন্য ধরনের কল্পনা করতে পারছো ।আর তুই বোধ হয় দেশ নিয়ে একটু বেশি চিন্তা করছ । তাই এই ধরনের কল্পনা মাথায় আসে । এই কল্পনা জগত থেকে মুক্তি পেতে হলে তোকে মানুষের সাথে বেশি আড্ডা দিতে হবে এবং অন্য কিছু নিয়ে ভাবতে হবে আর কিছুতেই একা থাকা যাবেনা ।
কিন্তু কিয়ের কি ।সারা দিন ভালই যায় রাতের বেলায় বালিশে মাথা রাখলেই দেখি বাংলাদেশের রাজনীতিতে তৃতীয় শক্তির আবির্ভাব হয়েছে !!:Dআর সেই তৃতীয় শক্তির প্রধান হলাম আমি:) পদ্মা সেতু হইতে শুরু করে কত সেতু কয়েক মিনিটের মধ্যে বানিয়ে উদ্ভোদন করেও ফেলেছি । সব কিছুতে বাংলাদেশ বিশ্বের প্রথম সাড়িতে অবস্থান করছে । মাঝে মাঝে জি ২০সম্মেলনেও যোগ দেই ।
এই ঘোড়া রোগ থেকে বাচার উপায় কি ? প্রতিরাতে কম করে হলেও ৩-৪ ঘন্টা এই আজাইরা ভাবনায় চলে যায় । আর ঐ দিকে অফিসে গিয়ে কীবোর্ড এর উপরে মাথা রেখে ঘুমাতে হয় । এই জন্য কত দিন বসের দমক ও খেলাম হিসাব নাই :-/ রাতে এই কল্পনার জন্য ঘুম আসেনা। কিন্তু অফিসে গেলে এমন ঘুমে চাপ দিবে :(কথায় আছেনা ঘুম মানেনা মুর্দারের খাট !! যখন ঘুমে চাপ দেয় তখন ঘুম যাওয়ার জন্য সুন্দর বিছানার প্রয়োজন হয় না B-) কিবোর্ড এর উপর মাথা রাখতে পারলেই হয় !!!
এই জগত থেকে মুক্তি পাওয়ার জন্য কারো কাছে কোন বুদ্ধি থাকলে দিতে পারেন ।

৩৩১জন ৩৩১জন
0 Shares

৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য