পথে প্রান্তরে বিস্ময়

মুহাম্মদ আরিফ হোসাইন ৮ জানুয়ারী ২০১৬, শুক্রবার, ০৩:০৫:২৬পূর্বাহ্ন গল্প ২১ মন্তব্য

সকাল বেলায় আমার হাঁটার অভ্যাস। কিন্তু শীতকালে এই অভ্যাসটা বাঁচিয়ে রাখা খুবই কঠিন একটা কাজ! তবুও চেষ্টা করি! হাঁটলে ব্রেনটা ঠিকমতো কাজ করে!

সেদিন ছিলো বুধবার! মোবাইলের শব্দে ঘুম থেকে উঠলাম! হাঁটতে বের হলাম! সময় সকাল ৬:২০! চারদিক ঘন কুয়াশার চাদরে ঢাকা! ( এই ঢাকা সেই ঢাকা না) হাঁটতে হাঁটতে চলে গেলাম রেল লাইনের কাছে!

কুয়াশায় পাথর গুলো হালকা ভিজে আছে! পাশে ঘাসের উপর শিশির কণা! সূর্যের তখনো দেখা নেই! সূর্য উঠলে শিশির কণা ঝল ঝল করে মলিন হয়ে যায়!

রেলগাড়ীর আশার শব্দ শুনে এক পাশে গিয়ে দাঁড়ালাম! রেলগাড়ী চলে যাওয়ার পর আবার রেল পথ ধরে হাঁটছি! পিছন থেকে কোকিলা কন্ঠে কে যেন আমার নাম ধরে ডাকলো
– আরিইইইইফ …..এই আরিফ
– কে?
– আমি! আমাকে চিনতে পারছো না?
– চেনার কি কথা ছিলো? আমি তো চিনতে পারছি না! কে আপনি?
– আমি রুবাইয়া! অভিনয় করি! ফেসবুকে তুমি আমাকে ফলো করো! তাই ভাবলাম আজ তোমাকে একটা সারপ্রাইজ দেই!
– রুবাইয়া!!! ?? ফেসবুকে আমি ফলো করি?? সারপ্রাইজ দিতে চলে এসেছেন???!! আমার জীবনে এক বিরাট বিস্ময় আপনি! আমি তো আপনার নামই আজ প্রথম শুনলাম!! আপনি কে সত্যি করে বলেন তো!
– আমি মিথ্যা কথা বলি না। এটাই সত্যি। চলো হাঁটি।

আমি কিছু না বলেই হাঁটতে লাগলাম তার সাথে! আর তাকে দেখতে লাগলাম! খোলা চুল! পায়ে নুপুর পরা! এক অদ্ভুত শব্দ!! এই শব্দের সাথে আমি তেমন পরিচিত নই! মেয়েটার গালে একটা তিল আছে। চোখে কাজল দেয়া! নাকে নাকফুল! যেন এক মায়াবীনি!!

এরকম ঘটনা আমার সাথে এই প্রথম ঘটছে! কিছুই বিশ্বাস হচ্ছে না! স্বপ্ন কিনা তা বুঝার জন্য নিজেকে চিমটি কাটলাম! সেইরাম ব্যথা পেয়েছিলাম! 🙁 কিছু প্রশ্ন করলাম!

– আপনি অভিনয় ছাড়া কি করেন?
– সারপ্রাইজ দেই!
– ও আচ্ছা!( মনে মনে ফাজিল বললাম ^:^ ) আপনার বাসা কোথায়?
– ভূতের গলি, হি হি হি
– মজা করছেন?
– হু! কেন ভয় পেলে নাকি! আমার বাসা অনেক দূরে চিনবে না!
– বলেন না! গুগল ম্যাপে দেখো নিবো প্রয়োজনে! 🙂
– তোমার মাথায় তো অনেক বুদ্ধি! আমার বাসা কার্টিলিওতে!
– ( কি সব অদ্ভুত কথা বলছে! হাঁটছি তো হাঁটছি! আশেপাশে আর কোন মানুষ দেখছি না! কি হচ্ছে আমার সাথে!) ওওও
– চা খাবে?
– খাওয়া যায়! তবে এখন খাবো না। আপনার বাসায় কে কে আছে?
– এখন খাবে না কেন?
– এমনি!

আরেকটা ট্রেন আসার শব্দ হলো! আমি একপাশে এসে দাঁড়ালাম! রুবাইয়া অন্যপাশে! ট্রেন যাওয়ার পর আর রুবাইয়াকে পেলাম না! কেমন এক অদ্ভুত কান্ড! ঐ পাশে গিয়ে নিচে তাকালাম! পড়ে গেল কিনা! নাহ্ নেই! ট্রেন ও দূরে মিলিয়ে যায়!

তারপরই মনে হলো আমি এক নির্জন জায়গায় চলে এসেছি! এখানে আসার কথা ছিলো না! ঐখান থেকে আসতে ছয় ঘন্টা লেগে যায়! কত অদ্ভুত কান্ড ঘটে যায় মানুষকে ঘিরে! মোবাইলটা ঘেটে ফেসবুকের ফলোয়িং লিস্টে কোন রুবাইয়াকে পেলাম না! তবে কে ছিলো ঐ মায়াবীনি!!

৩৫৫জন ৩৫৫জন
0 Shares

২১টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ