তুমিই কি সেই!.
নাহ্ প্রিয়,
আজ খুব কষ্ট হচ্ছে তোমায় চিনতে। তবে,আমি তোমায় কিঞ্চিৎ দোষী ও করতে পারছিনা। কারণ ভূলটাযে আমারই।আমি ই যে একের ভেতর অনেক পেতে চেয়েছি, আমি ভূলেই গিয়েছলাম আমাকে তুমি যত টুকুন দিয়েছো, তা কেবলই, তেমার ভালোবাসার পাহার হতে, পিপরাদের চুরিকরে নিয়ে যাওয়া ছিটেফোটা মাত্র।

আমি ভূলেই গিয়েছিলাম, তুমি যা দিয়েছিলে তা কেবলই ঝর্না তিব্র স্রতে বইয়ে যাওয়ার দরুণ ছিটকে আসা ফোটা মাত্র।

আমি ভুল করে ভেবে নিলাম, আমিই একমাত্র অধিপতি, তেমার হৃদয়ের, হয়তো আমার জন্যই গচ্ছিত তেমার সমুহ প্রেম। যা, নিমেষেই তুমি মহাভুল প্রমানিতো করলে।

সেবারে জখন, চোখথেকে অশ্রু গরালো। আমি তখোনো নতোমস্তকে প্রতিক্ষায় রয়েছিলাম। ভেবেছিলাম,এই বুঝি তুমি যানতে চাইবে।
এই কাদছো কেনো? না আমার সমস্ত আশার ফুল পায়ে দলিয়ে , তুমি চললে, নতুন আশায়। জানো! তখন আমার বুকের ভেতরটা তিব্র আবেগে এভাবেই কেদে কেদে বলছিলো- ওরে পাষন্ড কি এমন হতো ভালোবাসলে,ওরে ভিখারিকেও মানুষ করুনা করে। নাহয় একটু ভালোবাসতি করুনার ছলে।নাহ্ তুমি শুনলেনা আমার আকুতি মিনতি, হৃদয়ের করুন আর্তনাদ তোমার কর্ণকুহরে পৌছিলোনা।

দেখো, কতটা বোকা আমি? তেমার প্রেমের জলেডুবে আমি নিজেকে এতটাই গাধার সাড়িতে নাম লিখিয়েছি, যে, ভুলেই গেছি৷ ভালোবাসা, করুনা করে হয়না।

জানো প্রিয়,
আজ আর নিজেকে গাধা বলে সাব্যস্ত করতে, একটুু কষ্ট বা লজ্জা হয়না,! কারণ সেই তুমি, তোমার প্রেম। তোমার সেই হৃদয় হারানো ভালোবাসা পাওয়ার আকুল আকঙ্কা আমায় ক্রমেই ভুল করতে ডাকে খুব ডাকে,ভাবি যদি গাধা তকমটা, পূর্ণরুপে গায়ে লাগাতেপারি, তবে আার ভূল করতে বাধা কিসে!
তখন তুমিও ভুলগুলি ধরা বাদদিয়ে, তিরস্কার করে বলেবে, গাধাটা যা খুশি করুকগে, ওকেনিয়ে মাথা ঘামানোর সময় নেই।

অতঃপর , লুকিয়ে, দেখিয়ে আমি ভুলকরতেই থাকবো,করতেই থাকবো।

আহা,তেমার প্রেমযে আমার অমৃত, কিকরে ছেরে থাকি বলো!

ভালো থেকো,

১৭৬৫জন ১৬৪৫জন
6 Shares

১৫টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য