সামুতে তন্ময় ফেরদৌসের একটি স্টিকি পোষ্ট আছে গত কয়েক দিন ধরে, যেখানে এক জায়গায় লিখা আছে সামুর বিরুদ্ধে নাকি অভিযোগ তারা মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি কে প্রশ্রয় দেয় ? লেখক হয়তো সামু কর্তৃপক্ষকে একটু বেশি তৈল প্রদান করে থাকেন , তাই তিনি দেখতে পাননা সামুর মূল উদ্দেশ্য কি ? তো আমি এখন সামুতে ব্যান আর এটিই আমার প্রথম ব্যান যাকে সোলেমানী ব্যান বলা যায় , কেন এই ব্যান ?
আমি কয়েক দিন আগে আমার ইউটিউব একাউন্ট থেকে দেশপ্রেম নিয়ে আমার খুব খুব খুব প্রিয় দুটি গানের লিন্ক দিয়ে একটা পোষ্ট করি, সেই লিন্ক দুটি নিচে দেয়া হল।

এখন সামু যেহেতু তন্ময় ফের্দৌসের পোষ্টটি স্টিকি করেছে তার মানে তারা এই পোষ্টের সাথে সহমত পোষন করে । যার মানে দাড়ায় তারা নাস্তিকদের ও সুযোগ দেয়না আবার মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি কেও প্রশ্রয় দেয়না । এখন এখানে যারা আছেন তাদের কাছে বিনীত অনুরোধ এই দুইটা লিন্কে গিয়ে গানগুলা শুনে বলুন , এখানে নাস্তিকতার কিছু আছে না মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির পক্ষে কিছু আছে বা এমন কিছু কি আছে যা ব্লগীয় নিতীমালা ভঙ্গ করে ? অবশ্যই নেই আর গান গুলা যে মুক্তিযুদ্ধের স্বপক্ষের তা সামু বুঝেনা এটা বলা মহা ভূল হবে । তো তারা কি স্ব বিরোধীতা করছেনা ? অবশ্য আবার মনে হয়েছে ওই পোষ্টেতো মুক্তিযুদ্ধের স্ব পক্ষের লোকদের সুযোগ দেয়া হবে লিখতে এমন কিছু ছিলোনা তাই হয়তো আমাকে ব্যান করা হয়েছে । আমি সামুকে অনেক মেইল করেছি , ঠিক কি অপরাধে তারা আমাকে ব্যান করেছে তার কোন সঠিক জবাব দেয়নি বা দেয়নি কোন ফিরতি মেইল । তো এই যাদের ভিউ তারা কিভাবে কোন মুখে তন্ময় ফেরদৌসের পোষ্টটি স্টিকি করে রেখেছে ?

না আমার ইতিহাস জ্ঞান খুবই সীমিত এতো বিশাল জ্ঞান নেই আমার ইতিহাস নিয়ে । ২০১০ সাল থেকে ব্লগ পড়া শুরু করলেও লেখা লেখি ২০১১ থেকে । আর আমার লিখা মুক্তিযুদ্ধের ইতিহাস নির্ভর নয় । তবে মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের । যেহেতু আমার ইতিহাস জ্ঞান সীমিত তাই স্ব পক্ষেই লিখি আর যেখানে যা তথ্য পাই তা দিয়ে নিজেকে ঝালাই করে নেই । ফেইসবুকে আওয়ামীরা অনেকেই আমাকে তাদের লিষ্ট থেকে বিদায় করে দিয়েছে , এই জন্য যে আমি নাকি ছাগু নিউজ পোষ্ট করি । যারা আমার বিগত দুই বছরের প্রোফাইল এক্টিভিটি দেখেছেন তাদের বেশ ভালো জানার কথা আমি কোন পক্ষের লোক ? যাক আমি বিভিন্ন সুত্রে যেসব নিউজ পাই তার সত্যতা যাচাই করতে ফেইসবুকে পোষ্ট করি প্রুফ চেকের জন্য । কিন্তু আওয়ামীরা গত কয়েকদিনে বেশ জংলী আচারন করেছে আমার সাথে । ভূলটা না ধরিয়ে দিয়ে গুষ্ঠি উদ্ধার করেছে । বিদায় করেছে লিষ্ট থেকে ভালোই হয়েছে । ঠিক একই সময়ে সামুও ব্যান করলো আমাকে ।

ভালো হয়েছে আওয়ামীদের কিছু বলার নেই । সামুর কাছে জানার ছিলো আমার অপরাধ কি ছিলো ? কেন আমি ব্যান আর কেনোইবা তাদের স্ব বিরোধী অবস্থান ? আমাদের কি জানা আপা এতোই গবেট মনে করেন যে সামু সম্পর্কে কিছুই জানিনা , দেখিনা , বুঝিনা ? আরিফ জেবতিক ভাই তার একটা পোষ্টে জানা আপা কে মিন করে বলেছিলো ‘ তুমি কেন ঘষ আমি তাহা জানি। আর আমি কেনো ব্যান তাহাও আমি বুঝি জানা আপা। ‘

সোনায় মোড়ানো বাংলা মোদের শ্মসান করেছে কে?

রাজত্ব সিঙ্গেল।

২৭৮জন ২৭৮জন
0 Shares

১১টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য