কেন এমন হয়???

রোকসানা খন্দকার রুকু ১১ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ০৯:৩৭:০১অপরাহ্ন একান্ত অনুভূতি ১৬ মন্তব্য

কেমন করে চলবো আপনাকে ছাড়া। আপনি যে মানুষটা সবার খোঁজ নিতেন, উৎসাহ দিতেন, পাশে থাকতেন, আজ আর কেন নেই। বিকেল ৫টায় মাত্র ৪৪ বছর বয়সে মারা গেলেন আমার অতি প্রিয় একজন, আপন, আমার শিক্ষক “আরজু মুক্তা” ম্যাম। ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন।

কদিন আগে আমি অসুস্থ হলাম আমাকে ফোন দিয়ে জানতে চাইলেন কি হয়েছে? বলতেই, হেসেই উডিয়ে দিলেন এতো ছোট মানুষ তুমি কেমন করে হয়? ওসব হার্টের কিছুই হয়নি। যাও দেখোগে তোমার ডাক্তার ভুল বলেছেন।

এরপর তিনি নিজেই অসুস্থ। বললেনও যে এখন ভালো আছেন।

আজ নিজেকে খুব ছোট মনের একটা কালপিট মনে হচ্ছে। যতোবার কুড়িগ্রাম আসেন ততোবার বলেন, “ দেখা করো রুকু”!

আমি কাজে ব্যস্ত। তাকে এডিয়ে যাই। রংপুরে গেলেই যেন তার কাছে যাই। আর যাওয়া হলো না তার কাছে। কোনদিন আর বলবে না, তোমাকে দেখতে ইচ্ছে করে এসো?

একটা মানুষই ছিলেন, সবাইকে এক করে বই বের করার উৎসাহ দিতেন। বলতেন আরে ওসব লোকের কথায় কান দিও না লিখে যাও! একদিন দেখবে পত্রিকায় নাম এমনিই এসে গেছে।

শেষ তার সাথে দেখা হলো কুড়িগ্রাম এ। আমাদের লেখার কথা, ব্লগের কথা, কিভাবে লেখা ভালো করা যায় তার কথা, এগিয়ে যাওয়া যায় এ রকম অনর্গল কথা বলেই গেলেন। নিজের কথা, নাবার কথাও বললেন। কৌশলে বলেও গেলেন বিয়ের পর তার অনেকদিন বাচ্চা হয়নি। তারপর কোন ডাক্তার দেখিয়েছিলেন। রেজওয়ানা আর আমার বাচ্চা নেই। আমরা যেন সেই ডাক্তারের কাছে যাই।

কতো প্রান্জল একটা মানুষ। আজ ডাক্তারের ভুল চিকিৎসায় তিনি মারা গেলেন। তিনি স্ট্রোক করেছিলেন এটা বুঝতেই পারেন নি। ডাক্তার বলেছেন তার কিছুই হয়নি, আসলে তিনি স্ট্রোক করেছিলেন বুধবার। এরপর তিনদিন ধরে আই, সি, ইউ তে ছিলেন। আজ দুপুর থেকে অবস্খার অবনতি হলে। বিকেল পাঁচটায় মারা গেলেন।

আল্লাহ কেন তুমি মাঝে মাঝে এমন অবিচার করো। অসময়ে কেড়ে নাও আমাদের অতি আপনজনকে। আজ যে অপূরনীয় ক্ষতি হয়ে গেলো কোনদিন তা আর ফিরে আসবে না। আল্লাহ তাকে জান্নাতবাসী করো। আমিন!!!

৩০৫জন ১৪৬জন
0 Shares

১৬টি মন্তব্য

মন্তব্য করুন



লেখকের সর্বশেষ মন্তব্য




ফেইসবুকে সোনেলা ব্লগ