এই লেখার প্রতিটি লাইন না পড়ে মন্তব্য করলেই আপনি হয়ে যাবেন বিশেষ কিছু। বিশেষ কিছু হওয়ার জন্য পাঠক আপনিই দায়ী থাকবেন।

বছর চারেক আগের কথা। অন্য একটি ব্লগে লেখার সময়ে আমার পোস্টে কয়েকজন পাঠক প্রায় একই ধরনের মন্তব্য করতেন। দুষ্ট বুদ্ধি চাপল মাথায়। একটি পোষ্ট দিলাম, যে পোষ্টের প্রতিটি প্যারার মাঝে কিছু কিছু বাক্য দিয়ে দিলাম। উদ্দেশ্য কোন কোন পাঠক লেখা না পড়ে মন্তব্য করেন তা কট করা। পোষ্ট দেয়ার পরে ; ঝাঁকে ঝাঁকে জাটকা কারেন্ট জালে আটকা অবস্থা। প্রায় সবাই না পড়েই মন্তব্য করেন, বুঝে গেলাম। মন্তব্যকারীদের মাঝে ব্যাতিক্রম ছিল কয়েকজন। যাকে ভেবেছি তিনি আসলে কোনো লেখাই পড়েন না, দেখলাম তিনি লিখেছেন ‘’ কৌশলী পোষ্ট, জাল ফেলেছেন ভালই। আগের মতই মন্তব্যে লিখলাম সুন্দর ‘’ 🙂

কি লিখেছিলাম কয়েকটি প্যারার মাঝে মাঝে সেই পোস্টে ? আসুন পড়ি আমরা।
১। যিনি এই লেখায় মন্তব্যে শুধু লিখবেন ‘ সুন্দর ‘ তিনি একটা ছাগল।
২। যিনি এই লেখায় মন্তব্যে লিখবেন ‘ খুব ভালো লেগেছে ‘ তিনি একটা বলদ।
৩। যিনি এই লেখায় মন্তব্যে লিখবেন ‘ অনুভুতির সুন্দর প্রকাশ ‘ তিনি একটা গাধা।
৪। যিনি এই লেখায় মন্তব্যে লিখবেন ‘ চমৎকার লেখনি ‘ তিনি একটা রাম ছাগল।
ফলাফলঃ
মন্তব্যকারীদের অধিকাংশই হয়েছিলেন ছাগল, বলদ, গাধা, রাম ছাগল। এরা কেহই সে লেখা পড়েন নি। পড়লে এসব জন্তু হতেন না \|/
============================================
এবার ভিন্ন প্রসঙ্গ। আমি কেন এত দুষ্ট অনেকের প্রশ্ন এটি। আসলে আমি তো আমার স্বাভাবিক আচরণই করি। আমার আচরণই যে ফান হয়ে যায় তা অন্য সবার প্রতিক্রিয়া দিয়ে বুঝি।

Screenshot_2016-10-02-13-09-44 [640x480]

ধরা যাক হোস্টেল বা মেসে আপনার একটি চকি আছে। কোনমতে দুজন ঘুমান যায়। বন্ধুরা সেমিস্টার ফাইনাল এর আগে এক রুমে থেকে পড়াশুনা করলে ভাল হয়, এই ভাবনায় আরো ৪ বন্ধু আপনার রুমে আসলো। আপনি সহ মোট পাঁচজন। সবাই চকিতে বসে পড়লে সমস্যা ছিল না। কিন্তু এর মাঝে তিন জন শুয়ে শুয়ে না পড়লে তাদের পড়া হয় না। কিন্তু চকিতে শুতে পারবেন মাত্র দুই জন। দুইজন শুয়ে পড়লে অন্য একজন কিভাবে শুবেন, আর অন্য দুজনই বা কোথায় বসবেন?
সমাধান উপরের ছবি 🙂
সংবিধিবদ্ধ সতর্কীকরণঃ নীচের দুজন কোন ক্রমেই লুঙ্গী বা শাড়ী পরিধান করে এই প্রাকটিস করিবেন না। এর ফলে কোনো দুর্ঘটনা ঘটিলে বুদ্ধিদাতা ব্লগার সজীব দায়ী থাকিবে না।

 

৪৮৮জন ৪৮৮জন
5 Shares

৫৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য