কার ছায়া পড়েছে

বন্যা লিপি ২৭ জুলাই ২০২২, বুধবার, ০৩:০০:৪৯পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৫ মন্তব্য

মাঝে মাঝে হঠাৎ চমকে উঠি।

মোবাইল দেখছি অথবা হাতে বই; চোখের পাশ কেটে হঠাৎ কোনো অশরীরী কোনো ছায়া সাঁৎ করে সরে গেলো….  শুয়ে আছি অথবা চোখ বন্ধ করে গান শুনছি! মনে হলো ঠিক কানের কাছে এসে কেউ কিছু অস্পষ্ট কিছু বলে গেলো, চোখ খুলে খালি ঘরে কাউকে দেখিনা। এই যে বসে বসে লেখার চেষ্টা করতে করতে মোবাইলের চার্জ আর রাত্রি খুইয়ে ফেলছি! ভেজানো দরজার এপাশ থেকে বার বার মনে হচ্ছে ওপাশ থেকে আমাকে কেউ উঁকি মেরে দেখছে… চোখ তুলে তাকাতেই ফ্যানের বাতাসে পর্দা নড়া ছাড়া আর কিছু চোখে পড়ে না। দিনের একটা বিশাল সময় ধরে একা ঘরে থাকা অভ্যাস অনেক বছর ধরে। ছেলে মেয়েরা ভার্সিটি / কলেজ আর কর্তা সাহেব অফিস চলে যাবার পর মোটামুটি রকম বড়সড় ফ্লাটটাতে একদম একা। কাজবাজের মধ্যে নিমগ্ন থাকলেই মাঝে মাঝেই এমন ছায়া খেলা শুরু হয়। আমি তেমন করে কাউকে কিছু বলিনা,,,,, এগুলো হতেই পারে! আনমনে থাকি বলে এমন মনে হতে পারে….এ আর এমন কি?

চারপাশে ঠুকঠাজ আওয়াজ হতেই থাকে নির্মিয়মান দালান বাড়ির। আলাদা করে কিছু ভাবার সুযোগই নেই। তাই কাউকে কিছু বলারও কিছু নেই!

কিন্ত কেউ যখন নিজের সাথে ঘটে যাওয়া ভৌতিক কোনো ঘটনা বলে! আমি তখন ১০১টা প্রশ্ন করি খুঁটিয়ে খুঁটিয়ে। তিনিও যথাযথ ভাবে সন্তষ্টজনক উত্তর দিয়েই যেতে থাকেন…..একসময় বিরক্তি চেপে রেখে বলে ওঠেন- চলো আগে খেয়ে নেই পরে আরো কাহিনী শোনাব, বিশ্বাস হইলে হইল, না হইলে নাই,,,,,, কিন্ত মনে  রাইখো ” ব্যাখ্যাতীত অনেক কাহিনী আছে/ ঘটে।  কেউ বিশ্বাস করেনা, কেউ করে…………

১০১জন ৪১জন
0 Shares

৫টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ