কাজে ফেরা

সুহাসিনী ৯ ডিসেম্বর ২০১৩, সোমবার, ১০:০০:২৯অপরাহ্ন সমসাময়িক ৭ মন্তব্য

এক মাস পর গত শুক্রবার ঢাকা আসলাম পরিবারের কাছে , একদিন থাকবার পর শুনলাম মঙ্গলবার পর্যন্ত আবার অবরোধ । ভাবলাম , যাক ২টা দিন ছুটি কাটিয়ে মঙ্গলবার কাজের জায়গা সেই সুনামগঞ্জে ফিরে যাবো । আজই আবার ঘোষণা এলো আগামি ৩ দিন এরকম চলতে থাকবে ।
কিন্তু আমারতো বসে থাকলে চলবে না । সুনামগঞ্জ যেতে হবে । আমার সাথে আমার এক সহকর্মী এসেছে , ওরও আমার মত অবস্থা , চাকরি বাঁচাতে হলে যেতে হবে । তাঁকে বললাম কিভাবে যাওয়া যায় উপায় বের করেন । তিনি  কিছুক্ষন পর জানালেন খবরের কাগজের গাড়িতে সিলেট পর্যন্ত যেয়ে সেখান থেকে  ভেঙ্গে ভেঙ্গে সুনামগঞ্জ যাওয়া যাবে । আমি পরিবারের সাথে কথা বললাম, তাঁরা  কোন ভাবেই আমাকে যেতে দেবেন না । এতে যদি চাকরি চলে যায় যাক ।  আমি আমার বসকে বিষয়টা জানালাম । উনি শুনে বললেন , চলে আসেন কোন সমস্যা হবে না । তিনিও নাকি এভাবে গত সপ্তায় গেছেন ।  ভাবলাম আমি ও না হয় যাই! একটু ঝুঁকি নিতে হবে আর কি! এছাড়া চাকরি ও বাঁচানো দরকার । আমার সহকর্মিকে বলে দিলাম আমার জন্য একটা সিটের বাবস্থা করতে । ব্যাগ গুছিয়ে ফেললাম । প্রস্তুতি্ মোটামুটি  শেষ । এদিকে আমার মেয়েতো কান্নাকাটি শুরু করেছে ।
একটু পর আমার বস আমাকে ফোন দিলেন, জানালেন আগামি কাল হরতাল দিয়েছে, এতো ঝুঁকি নিয়ে আসবার দরকার নাই ।  আমি একটু হাঁফ ছেড়ে বাঁচলাম ।
কিন্তু মন থেকে অস্বস্তি যাচ্ছেনা ।  পরের সপ্তাহে  যেতে পারবোতো ? চাকরি টিকে থাকবে তো ? এভাবে আর কতদিন ?

১৬২জন ১৬২জন
0 Shares

৭টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য