সারাবিশ্ব আজ করোনা ভাইরাসের করাল থাবায় আক্রান্ত। বাংলাদেশেও হানা দিয়েছে এই ভাইরাস। এই ভাইরাস নিয়ন্ত্রনে সরকার এর পাশাপাশি সমাজিক সংগঠনগুলোও এগিয়ে এসেছে। গাজিপুর সিটি কর্পোরেশন এর ৫১ নং ওয়ার্ডের সাতাইশ নয়াবাড়ী একতা ক্লাবের উদ্যোগে গত ৩১/০৩/২০২০ তারিখে করোনা ভাইরাস মোকবিলায় জনগনকে সচেতন করতে এলাকার তরুনদের সাথে নিয়ে চালানো হয়েছিল সচেতনতা মুলক কার্যক্রম। তারা মাইকে মানুষকে কোয়ারেনটাইন মেনে ঘরে অবস্থান করতে বলেছে। জীবাণুনাশক ছিটানোর মধ্যদিয়ে এলাকা বাসিকে জীবনুমুক্ত ও পরিষ্কার পরিচ্ছন থাকার পরামর্শ দেন। এতে অংশ নেয় একতা ক্লাবের সদস্য ইয়াকুব আলী ইমন ও তার বন্ধুরা। এরা সবাই দশম শ্রেনীর ছাত্র। এলাকাবাসী তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে।

এসময় জনাব আশরাফ আলীর নেতৃত্বে কমিউনিটি পুলিশ কার্যক্রম সাতাইশ এর উদ্যোগেও এলাকায় রাস্তাঘাট ও বাড়ির আসে পাশে ব্লিচিং পাউডার ছিটানো হয়।

এই সংকটময় সময়ে ৫১ নং ওয়ার্ড এর কাউন্সিলর অফিস থেকেও জনসচেতনা বৃদ্ধির জন্য প্রচার চালানো হচ্ছে যে-

১★ জন সমাগম/ভিড় এরিয়ে চলুন এবং ৩ ফিট দুরত্ব বজায় রাখুন।

২★ খুব বেশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে বের হবেন না।

৩★ কভিড -১৯ ভাইরাসের লক্ষন দেখা দিলে দ্রত যোগাযোগ করুন।

৪★ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ও ফার্মেসী ছাড়া সকল দোকান-পাট বন্ধ রাখুন।

৫★ প্রচুর পরিমানে পানি পান করুন ও ভিটামিন c যুক্ত খাবার খান।

৬★ বাড়িওয়ালাদের প্রতি বিশেষ অনুরোধ, আপনার ভাড়াটিয়াদের প্রতি বিশেষ লক্ষ রাখুন।
দেখুন ভাড়াটিয়ার রুমে নতুন কোনো লোক/মেহমান আসছে কিনা, আসলে কোথা থেকে আসছে তার পরিচয় নিন। যদি বিদেশ থেকে আসে তবে যত দ্রুত সম্ভব নিকটস্থ থানায় (টঙ্গী পশ্চিম থানা) যোগাযোগ করুন।

*** জনসচেতনতায় ভাইরাস প্রতিরোধে কার্যকর ভুমিকা রাখুন, নিজে সতর্ক থাকুন-অন্যকে সতর্ক করুন******
প্রয়োজনে যোগাযোগ করুনঃ-

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নাম্বার- ০১৭৬৯৬৯৫৫৪৫

টঙ্গী পশ্চিম থানার ডিউটি অফিসারের নাম্বার – ০১৭৬৯৬৯৫৫৪৯

মোহাম্মদ আমজাদ হোসেন(এম.এ)
কাউন্সিলর, ৫১ নং ওয়ার্ড, গাজীপুর সিটি কর্পোরেশন।
মোবাঃ ০১৬৭৮১৭৭৮০৮

মিশকাতুল হক (ফারুক)
ওয়ার্ড সচিব, ৫১ নং ওয়ার্ড, গাজীপুর সিটি কর্পোরেশন।
মোবাঃ ০১৬৩৯২৯০৪২১

মোঃ মর্তুজা আলী (রিপন)
অফিস সহায়ক, ৫১ নং ওয়ার্ড, গাজীপুর সিটি কর্পোরেশন।
মোবাঃ ০১৮৫৮৩৩৩৩৩০

এছাড়া ৫১ নং ওয়ার্ড সহ  গাসিক এর সকল ওয়ার্ডে নগর পিতা জনাব জাহাঙ্গীর আলম এর উদ্যোগে এলাকার দরিদ্র দিন মুজুর খেটে খাওয়া মানুষদের মাঝে এক সপ্তাহের খাবার বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে।

৫১ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব আমজাদ হোসেন এর নিজস্ব তত্ত্ববধানে এলাকার হতদরিদ্রদের গাসিক কর্তৃক নির্ধারিত সাহয্য প্রদানের লক্ষ্যে তালিকা প্রস্তুত করা হচ্ছে। এছাড়া করোনা যাতে এলাকায় ছড়িয়ে না পড়ে সে লক্ষ্যে ৫১ নং ওয়ার্ডে বিদেশ ফেরতদের তথ্য সংগ্রহ কার্যক্রম চলছে।


করোনা ভাইরাস প্রতিরোধে ৫১ নং ওয়ার্ডে বিদেশ ফেরতদের তথ্য সংগ্রহ কার্যক্রম

পাশাপাশি করোনাভাইরাস ‘ কোভিড-১৯” এর সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গাজীপুর সিটি কর্পোরেশন মাননীয় মেয়র আলহাজ্ব এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম এর নির্দেশনায় ৫১ নং ওয়ার্ড কাউন্সিলর  জনাব মোহাম্মদ আমজাদ হোসেন  এর তত্বাবধানে এবং ৫১ নং ওয়ার্ড করোনা প্রতিরোধ কমিটির সহয়তায় হাত ধোয়ার জন্য ওয়ার্ডের প্রায় প্রতিটি মেইন রাস্তা ও জনবহুল স্থানে প্রাথমিকভাবে কিছু ব্যেসিন স্থাপন করা হয়।

১৪৮জন ৩৭জন
0 Shares

১০টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ