ভাই যদি পড়তে জানেন,তবে পোস্টটা এড়িয়ে যাবেন না,আমরা মোটেও খুব ভালো অবস্থানে নেই। মাত্র ৩ জন আক্রান্ত হইছে,আবার সুস্থও হয়ে গেছে এটা ভেবে শান্তিতে থাকিয়েন না,ভুলে যাবেন না ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা যখন ১ হাজার ছাড়িয়েছে,তখনো কিন্তু সরকারি ঘোষণা ১০০/২০০ তে পরে ছিলো। তাই চিন্তামুক্ত থাকার কোন কারন নেই।

উন্নত দেশে আমাদের মতো এতো বেশি মানুষের ভীড় বা এতো খারাপ চিকিৎসা ব্যবস্থা নেই,তারপরও তারা করোনাকে ঠেকাতে ব্যর্থ, অথচ আমাদের কিছুই নাই,তারপরও আমরা মহাবীর। ট্রাম্প করোনার চিকিৎসার জন্য আর্থিক সাহায্য দিবে বলে বলেছে তার দেশের নাগরিকদের, ভাই আমেরিকায় থাকে তাদের আর্থিক সমস্যা হচ্ছে, আপনার ব্যাংক ব্যালেন্স কত? হবে তো সেই টাকা দিয়ে চিকিৎসা?

আমাদের দেশে তাপমাত্রা বেশি এই জন্য করোনা আসবে না এটা ভেবে যারা বসে আছেন তাদের উদ্দেশ্যে বলছি,সিঙ্গাপুর নামে একটা দেশ আছে, তাদের তাপমাত্রা এখন আমাদের থেকে বেশি বুঝেছেন, কিন্তু করোনা সেখানে মহামারী আকার ধারণ করে আছে,তাই বাংলাদেশ নামক দেশে তাপমাত্রা বেশি হওয়ার কারনে করোনা আসবে না, সেটা ভাবা আসলেই শুধু বোকামি না,বিশাল বড় বোকামি।

চীনের উহান প্রদেশে শুনেছি করোনার জন্য সরকার নিজে থেকে বাসায় বাসায় খাবার পাঠিয়ে দিচ্ছে, অস্ট্রিয়াতে সবধরনের রেস্টুরেন্ট বন্ধ করা হয়েছে, ইতালি ভূতের শহর হয়ে গেছে,ফ্রান্সে সব ধরনের স্কুল কলেজ বন্ধ করা হয়েছে, লা লীগা স্থগিত হয়েছে,বিশ্বের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজি লীগ আইপিএল স্থগিত করা হয়েছে,কিন্তু আমরা সবাই এখনো নাকে তেল দিয়ে ঘুমাচ্ছি,যেন করোনা আমাদের আপন ভাই হয়,আমাদের কিছু করবে না।

দোকানে গিয়ে খাবার কেনার জন্য যেখানে লাইন ধরতে হয়,খাবারের জন্য অপেক্ষা করতে হয়,সেখানে সরকার যদি ফ্রি তে খাবার দিতে চায় তাহলে এইবার কেউ লাইন ধরবে না,খাবার আনতে গিয়ে দুই চারটা মরে থাকবে। আমেরিকা তাদের নাগরিকদের টাকা দিয়ে সাহায্য করছে বলে ভাবিয়েন না আপনাদেরও করা হবে,বরং আপনার টাকা দিয়েই দেশে করোনা ভাইরাসের প্রতিষেধক আনতে হতে পারে,তাই এতো লাফানোর কিছু নেই। তাই চীন বা আমেরিকা ভেবে যদি এখনো স্বপ্নের দেশে থাকেন,তবে জেগে উঠেন, সময় বেশি নেই।

বয়স্কদের শুধু করোনা হবে এটা ভেবে বসে থাকলে শুনেন,কে বলেছে বয়স্কদের বেশি আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে? কোন দেশের গবেষক বলেছে? করোনা সবার হতে পারে,নির্দিষ্ট কোন বয়স নেই এর জন্য। তাই গুজবে কান দিয়ে করোনা মুক্ত আছেন এটা ভাবার কোন দরকার নেই।

করোনা হলে এন্টিবায়োটিক খাবো,সব ঠিক হয়ে যাবে এটা ভেবে বাসায় যারা বসে আছেন,তাদের উদ্দেশ্যে বলছি,এন্টিবায়োটিক ব্যাকটেরিয়া ধ্বংস করে,ভাইরাস নয়। তাই এইসব ভূয়া ডাক্তারি কিছুদিনের জন্য সাটার ডাউন করে দেন। নয়তো করোনা আপনার ভালো মতো বিচার করবে।

করোনা নিয়ে দেশের বিভিন্ন সামাজিক যোগাযোগ সাইটে অনেক রকম ফানি ভিডিও অথবা মিমস,বানানো হচ্ছে। ভাই জীবনে অনেক মিমস বা ফানি ভিডিও করা যাবে,এখন এসব বন্ধ করে সবাইকে সচেতন করার জন্য কিছু বানাও, এতে কারও ক্ষতি নেই,বরং যে সময় ব্যয় করে তারা ফানি ভিডিও দেখবে,সেই সময়ে তারা করোনা নিয়ে সচেতনতামূলক কিছু দেখবে৷

আর হ্যাঁ, মশার মাধ্যমে নাকি করোনা ছড়াচ্ছে, এমন কিছু কথাও এখন আশেপাশে ঘুরে বেরাচ্ছে,তাই সবার উদ্দেশ্যে বলছি এসব গুজবে কান না দিতে। এসব গুজবে কান দিয়ে, দেশের এমন অবস্থায় দয়া করে অ্যারোশোল অথবা ওডোমোস এর দাম বাড়াবেন না। তা না হলে, করোনা ধরে মরার আগে মশার কামড়ে রক্তশূণ্যতায় মরবো আমরা!

আশা করি সবাই বুঝতে পারছেন আমাদের অবস্থাটা,আমরা কেউই নিরাপদে নেই,নিজেরা ঠিক থাকুন,বাকি সবাইকে ঠিক থাকতে সাহায্য করুন। আল্লাহর উপর ভরসা রাখুন, নামাজ পড়ুন সবাই,দোয়া করুন, সারা পৃথিবীকে এই ভাইরাস থেকে মুক্ত করুক আল্লাহ।

ভালো থাকবেন সবাই। শুভ কামনা সবার জন্য!

১৫১জন ৬জন
4 Shares

২০টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য