করোনা ছুটির দিনগুলি- ৫

তৌহিদ ২৩ মে ২০২০, শনিবার, ০৯:০০:১৪অপরাহ্ন একান্ত অনুভূতি ২০ মন্তব্য

ফে অ গু র হতে সাবধান!

হু (WHO) এবং আমাদের দেশের একটি বিশেষ সম্প্রদায় যারা “ফে অ গু র” নামে পরিচিত তাদের মাঝে অদ্ভুত একটা মিল রয়েছে। করোনা নিয়ে এরা দু’পক্ষই মাতামাতি করতে পছন্দ করে। তারা নিজেরাতো নাচেই সাথে আমাদেরকেও নাচিয়ে মজা পায়। তবে হু দেখাচ্ছে ধ্রুপদী নৃত্যের তালে আর ফেঅগুর নাচাচ্ছে অশ্লীল ডিজে স্টাইলে।

করোনা সংক্রমণ আর জীবাণুনাশক নিয়ে হু আজ একটা কথা বলে তো কাল আরেকটা নতুন তথ্য জুড়ে দিয়ে এদেশের জনগনের মগজকে উষ্কখুষ্ক বানিয়ে ফেলছে। তাদের ধারনা আমরা বাংলাদেশের সবাই এখন ঘরে বসে টিভিতে তাদের জ্ঞানগর্ভ বক্তব্য শুনে দিন পার করছি আর মেডিকেল টার্মের বই পড়ে সেগুলো মুখস্ত করে করে বিশেষ জ্ঞানী হয়ে উঠছি।

এই জ্ঞানগর্ভ চিন্তার ফসল হচ্ছে আমাদের ফেঅগুর সম্প্রদায়। এই সম্প্রদায়ের মানুষজন Ivermectin, Doxycycline, Azithromycin, Remdesivir, Favipiravir, তুলশী পাতা, ফলের বীজ, থানকুনি পাতা, পানপাতা, জাউরা পাতা, ফাউরা পাতাসহ নানাবিধ উপায়ে তত্ত্ব উপাত্ত্ব দিয়ে প্রমাণ করার চেষ্টা করছে করোনা সেতো নস্যি!

গলির ফার্মেসিতে সহজলভ্য ২০ টাকার ঔষধ আর ঘাস লতাপাতা খেয়েই যেখানে করোনা ভালো হওয়া সম্ভব, সেখানে এদেশীয় এসব ঔষধ গলাধঃকরণ করতে হু এর অনুমোদনের তোয়াক্কাকে আমরা থোরাই কেয়ার করি!

করোনাভাইরাস নিয়ে টিভি, পত্রিকায় সকাল সন্ধ্যা হু যেমন ফিলিপস এর ঝিলিক বাত্তির লাহান চমক দেখাচ্ছে তেমনি এই ফেঅগুর সম্প্রদায়ও তিনবেলা হু কে কাঁচকলা দেখাতে মোটেও কার্পণ্য করছেনা।

ফে অ গু র কারা? এরা হচ্ছে ফেসবুকে অপপ্রচারকারী ও গুজব রটনাকারী (ফে অ গু র) সম্প্রদায়। হু এর মত একটি প্রতিষ্ঠানকে বুড়ো আঙ্গুল দেখানো কি চাট্টিখানি কথা! অথচ তাদের চিনবেননা তা কি করে হয়!

এদের থেকে সতর্ক থাকুন। নিজেরা ঘরে থাকুন, অন্যদের নিরাপদ রাখুন। মনে রাখবেন- আপনি ধ্রুপদী নৃত্য দেখবেন নাকি অশ্লীল ডিজে স্টাইলে নিজে নাচবেন তার দায়ভার সম্পূর্ণ আপনার।

২১৪জন ২১৪জন
0 Shares

২০টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ