প্রতিদিন পয়সা খরচ কইরা, অতি আগ্রহ নিয়া, ইলেকট্রিক মিডিয়া দেখি আর সংবাদপত্র পড়ি কি, আমাদের প্রিয় মাতৃভূমিতে কয়টা খুন, গুম, হত্যা-ধর্ষন, চুরি-ডাকাতি, ছিনতাই-রাহাজানি এবং রকমারী বিভৎস অন্যায়-অপকর্ম, দূনীতি-অণিয়মের পরিসংখ্যান দেখার জন্য আর জাতির অতি গুরুত্বপূর্ণ পদ-পদবী আকড়ে থাকাদের রঙ্গিলা চেহারার ঢঙ্গিলা বয়ান শুনার জন্যে ?নয় কেন স্বস্তিদায়ক আশা জাগানিয়া তেমন কোন প্রতিবাদ/প্রতিরোধ মূলক কর্মকান্ডের খবরা-খবর পাইনা ?!!!

এদেশের কথিত সাংবাদিক নামের তথ্য-পাচারকারীরা কি বসেই থাকে, কখন কোথায় দূর্ঘটনা ঘটবে, তিনারা ক্যামেরাটা নিয়ে, ছবি-ভিডিও করে বানিয়ে-ছানিয়ে একটা রিপোট করে দিবেন! সাংবাদিক আর গোয়েন্দা ওরা দূর্ঘটনা ঘটনা ঘটার আগে তথ্য দিবেন এবং আইন শৃঙ্খলা বাহিনী অপরাধীদের ধরে, বিচারের মূখোমূখি করবেন এটাই নিয়ম । কিন্তু বিভৎস ঘটনা-দূর্ঘটনার তথ্য চিত্র জাতির সামনে তুলে ধরে, সাধারণ জনতাকে আতঙ্কিত করে, বিশ্বের সামনে জাতির দূর্বলতা তুলে ধরার কোন নিয়ম ???!কবে আমাদের বোধদ্বয় হবে! আর কবে ?

ঘটে যাওয়া ঘটনা-দূর্ঘটনা বিভৎসতা নিয়ে তথ্যচিত্র ধারন করে প্রচার করা, এটা কোন ধরণের সংবাদ? ঘটে যাওয়া ঘটনা-দূর্ঘটনা বিভৎসতার পরে এই চাই! সেই চাই! এটা কোন ধরণের প্রতিবাদ / মানবিকতা???? ঘটে যাওয়া ঘটনা-দূর্ঘটনা বিভৎসতা নিয়ে পদ-পদবী আকড়ে থাকারাও বিচার চাই বিচার চাই বলে চিৎকার! এটা কোন ধরনের বিচার সংষ্কৃতি ?? তনু-মনু-রিশাদের- বিভৎসতা চাপা পরবে আর কত লেটেষ্ট বিভৎসতায় ?? আমাদের বোধদ্বয় হবে কবে ???????

নাকি এসব না ঘটলে আমাদের লোক দেখানো কথিত প্রতিবাদ / মানবিকতা প্রদর্শনের সুযোগ থাকেনা ?!!!!

শামীম
৩০/৮/২০১৬

৯৩জন ৯২জন
0 Shares

২১টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য