কচুরিপানার রেসিপি

নিতাই বাবু ১৯ ফেব্রুয়ারী ২০২০, বুধবার, ০২:৫৮:৪৭অপরাহ্ন একান্ত অনুভূতি ৩৯ মন্তব্য

গত ১৭ ফেব্রুয়ারি রাজধানীর আগারগাঁওয়ে পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কক্ষে ‘রিসোর্স ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড-২০১৯’ অনুষ্ঠানে কচুরিপানা নিয়ে গবেষণা করার আহবান জানিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রশ্ন রেখেছেন। তিনি গবেষকদের উদ্দেশ্যে বলেন,  ‘কচুরিপানার পাতা খাওয়া যায় না কোনো মতে? গরু তো খায়। গরু খেতে পারলে আমরা খেতে পারব না কেন?’

মাননীয় মন্ত্রী মহোদয়ের এমন প্রশ্নে দেশজুড়ে হৈচৈ শুরু হয়ে যায়। কেউ করে হায় হায়! আবার কারোর জীবন যায়! কিন্তু আমি শুধু ভাবছিলাম! ভাবছি, সত্যিই তো! একবার খেয়ে দেখাও-তো যেতে পারে! এই ভেবে আজ নিজেই একটা পুকুর থেকে কিছু কচুরিপানা তুলে বাসায় নিয়ে আসি। তারপর নিজেই লালশাক, পুঁইশাকের মতো করে রান্না করে গরম ভাতের সাথে খেলাম! সত্যি এক অন্যরকম সুস্বাদু খাবার এই কচুরিপানা। যা আগে কখনো খেয়ে দেখিনি! মাননীয় পরিকল্পনা মন্ত্রী মহোদয়ের পরামর্শে আজ নিজেই কচুরিপানার স্বাদ গ্রহণ করলাম। ধন্যবাদ মাননীয় মন্ত্রী মহোদয়।

কীভাবে কচুরিপানা রান্না করেছি, সেটা এই ভিডিওতে দেখানো হলো। আশা করি সবাই ভিডিওটা দেখুন এবং নিজেরাই নিজেদের ইচ্ছেমতো কচুরিপানা রান্না করে খাওয়া শুরু করুন। খাদ্যের উপর চাপ কমান, দেশ ও জনগণ বাঁচান!

৪৭৫জন ১৯জন
77 Shares

৩৯টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ