একটি দিন

মিথুন ৩১ মে ২০১৫, রবিবার, ০৮:৫১:৩০পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৪০ মন্তব্য

Cheap-100-High-Quality-knife-painting-dancing-girl-and-guitar-font-b-man-b-font-font [] []
প্রায়ই মনে হতো, কোন এক অফসাইডের বাঁশি আমাকে যেতে যেতে থামিয়ে দিচ্ছে বারবার। আমার কোন সুন্দর অনুভূতি নেই, গলার স্কার্ফ টা খুলে আনন্দে গোলচক্কর কাঁটার কোন স্মৃতি, কিংবা ভয়ংকর কোন রাত!! যে রাতে অলৌকিকভাবে নেমে এসেছিল রক্ত খেকো ভ্যাম্পায়ার। দেখো দেখো ভাবলে এখনো গাঁয়ের লোম খাড়া হয়ে যায় সে রাতের কথা ভেবে। না, আমার এমন কোন রাতও ছিলনা। ছিল অনন্ত ঘুমের প্রতিক্ষা। ছিলো লোভ; সুন্দর, কুৎসিত কিংবা যা ইচ্ছে তাই কোন স্বপ্নের। সকালগুলো ঘুমন্ত অনুভূতিগুলো সময়ের তালে মিশিয়ে দিত, যেমন দিত কুয়াশার ব্যারিকেড, ছিলো সেই হারিয়ে যাবার অভিমান।

আজ একটি তারিখ আছে। বাঁশি আছে, তবে সে অফসাইডের নয়। অখ্যাত বাঁশুরিয়া জালালের সুর কিংবা সনি বয় উইলিয়ামসনের হারমনিকা। থামিয়ে দেয়না, সে আমায় চলতে শেখায়। নৃত্য আছে আনন্দভৈরবীর। সুর, তাল, লয়বিহীন দিনের একটা ফিউশন আছে। ভয়ংকর কিছু ঘটে যাবার উন্মাদনা আছে। একটি দিন আর রাতের মিশেল আছে, যার মাঝখানে সেতু হয়ে সন্ধ্যে নেমে এসেছিল। আমার আর অভিযোগ নেই। পালা আর বদলের হাপিত্যেস নেই, নেই হিসেবের গন্ডগোল।
তুমি কি জানো, আমি আজো সেদিনেই আছি? অতীতের একটি তারিখই এখন বর্তমান।

একটি মেহেদী গাছ লাগিয়েছি স্বপ্নের ভিটেয়। কচি সবুজ পাতাগুলো যখন বাতাসে কাঁপে, আমিও কেঁপে উঠি, কোন একদিন এ পাতাগুলো টুকটুকে লাল হবে ভেবে…………

৪৬৭জন ৪৬৭জন
0 Shares

৪০টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ