উল্লাস যে করতে পারছি না ভাই কেন?

জি.মাওলা ১২ ডিসেম্বর ২০১৩, বৃহস্পতিবার, ০১:৫৯:৫৬অপরাহ্ন এদেশ ৬ মন্তব্য

উল্লাস যে করতে পারছি না ভাই কেন?

রাজাকারের শাস্তি নিয়ে কত চিল্লা চিল্লি করেছি। ব্লগে ফেসবুকে ঝড় তুলেছি। প্রথম দিকে সাহাবাগেও গিয়েছি( যতদিন এটি দল মত নিরপেক্ষ ছিল, হাম্বা লিগ তা দখল না করা পর্যন্ত)। হায় তখন কত আকুতি করেছি এই কুলাঙ্গারদের ফাঁসি চেয়ে।
কিন্তু কয়েকদিন আগে কাদের মোল্লার ফাঁসির রায় এবং সময় যেনে কেন যেন মন খারাপ হয়ে গিয়েছে। এখন মনের কোনে কেন যেন তেমন উল্লাস হচ্ছে না। তেমন যোর কেন যেন পাচ্ছি না । এখন কেমন পিশাচ পিশাচ মনে হচ্ছে নিজেকে।
সবায় কেমন খুশি আজ আবার ফাঁসির রায় শুনে। আমি কেন এমন চিন্তা করছি, কেন আমার এই খারাপ লাগা?
কত সহজে আমরা মানুষের যান নিয়ে নিচ্ছি। আবার উল্লাস করছি, মিষ্টি বিতরণ করছি। এটি কি আমাদের মনের হিংস্রতার একটা প্রকাশ। যা আমরা হায়েনার মত প্রকাশ করছি এক জনের মৃত্যু নিয়ে। এত তোড়জোড় আমাদের। এ কেন।

>>কেন আমরা ভুলে যাচ্ছি পাপকে ঘৃণা কর পাপিকে নয়।

কিন্তু এত উল্লাস এত আমেজ কেন? কেন একটা দুঃখ বোধ নেয় আমাদের। কেন এমন বুন উল্লাস করছি। একবার কি ভেবে দেখেছি তাঁর পরিবারের কথা। তারা তো আর কোন অপরাধ করেনি। তাহলে এই উল্লাস কি আমাদের সাজে না এত রঙ ঢঙ্গ করা আমাদের উচিত।

আমরা একটিবার কি ভেবে দেখেছি কত সহজে জীবন নিয়ে আবার উল্লাস করছি কিন্তু সমস্ত পৃথিবীর মানুষ মিলে কি একটা মানুষ তৈরি করতে পারব না একটা পুতুলে জীবন দিতে পারব।
যদি না পারি তবে এমন বাধ ভাঙ্গা উল্লাস আমরা না করি।অন্তত কাদের মোল্লার পরিবারের কথা ভেবে।

১৯২জন ১৯১জন
0 Shares

৬টি মন্তব্য

  • জি.মাওলা

    এই কাদের মোল্লা সেই কসাই কাদের না । তবে সেই কসাই কাদের কে ছিল। একে কি খুঁজে পাওয়া যাচ্ছে না ।না এ শালা মারা গেছে। টা হলে তাঁর পরিবার আত্মীয় কি কেও নেই । জামাতের এত টাকা , তারা কেন যে FBI/Interpol……………………….. এর সাহায্য নেয় নি।

    এই সহজ একটা কাজ করলে বা প্রমান করা গেলেই তো মামলা ডিস মিশ।
    এটা না করে খালি প্রচার শুনলাম।
    এই জন্যই মনটা খারাপ। যদি আসলেই ঘটনা সত্য হয়???????????????????

    • জিসান শা ইকরাম

      এই সমস্ত বাঁশের কেল্লা টাইপ কথা প্রচারের জন্য এই সাইট না ভাই । আল্লাহ্‌ আছেন কি নেই এ বিষয়ে বিশ্বের অনেকের সন্দেহ আছে । সেখানে আসল কাদের কিনা , এই নিয়ে সন্দেহ করতেই পারে অনেকে । আর এই সন্দেহটা প্রচার করছে – রাজাকার এর সংগঠন জামাত শিবির। হঠাত হঠাত এক একটা মিথ্যে প্রচার । এরা আবার সত্য প্রতিষ্ঠা করবে । থুথু দিলাম এদের সত্য প্রতিষ্ঠার এই সব মিথ্যে প্রচারে।
      এক একজনের একেক স্টাইল – ছাইদি রাজাকারেরে চাঁদে দেখা গেছে । হা হা হা হা , সব গাঁজাখোর একসাথ হয়েছে রাজাকারের দলে।
      এসব প্রচারের অনেক সাইট আছে দেশে – আপনি সেখানে প্রচার করবেন এসব কথা ।
      সব রাজাকারের ফাঁসী চাই – এবং প্রতিটা ফাঁসীর পরে উল্লাস করবো । কারন ১৯৭১ এ রাজাকারদের উল্লাস আমি দেখেছি । আপনার খারাপ লাগলে আপনি কাঁদবেন সমস্যা নেই। কাঁদার অধিকার আছে সবার।

  • তন্দ্রা

    উল্লাস করা উচিত নয়, কারন তার পাপের শাস্তি সে পাচ্ছে।
    বরঞ্চ মানুষ হিসেবে বলতে পারি যে তার ফাসির জন্য দুঃখ কিন্তু তার পাপের এবং অন্যায়ের শাস্তি পাচ্ছে তার জন্য শুক রিয়া আদায় করুন যে সে পাপের শাস্তি পেল। এবং তা নিরবে।
    আর তানাহলে বুঝতে হবে আমরাও ১৯৭১ এর ন্যায় তাদের পরজায়ে পরব।
    তারা জেরকম খুন, ধর্ষণ, নির্যাতন করে উল্লাস করে পশুত্ব বজায় রেখেছে।

  • জিসান শা ইকরাম

    কেন উল্লাস করবো না , রাজাকাররা নিরাপরাধ মানুষ খুন করেছে । নিরাপরাধ মানুষ খুন করে উল্লাস করেছে রাজাকাররা । একবারও তো সে সব মানুষের পরিবারের কথা তারা ভাবেনি । কাদের রাজাকার তার অপরাধের শাস্তি পেয়েছে । আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে , যা বন্ধ করে রেখেছিল এই রাজাকাররা। সামান্যতম দুঃখবোধ নেই এই রাজাকারদের জন্য । তারা খুনী , তারা ধর্ষক । এতবড় একজন খুনির শাস্তিতে উল্লাস করা জায়েজ আছে।
    সত্য প্রতিষ্ঠার জন্য এই উল্লাস ।
    আহা কি আনন্দ আকাশে বাতাসে ।

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ