ইচ্ছে পুরন এর দেশে

স্বপ্ন ২২ অক্টোবর ২০১৩, মঙ্গলবার, ০১:৪৫:৪৭পূর্বাহ্ন একান্ত অনুভূতি ১৬ মন্তব্য

আজকাল হেটে বেড়াই সেই ইচ্ছে পুরনের দেশে যেখানে ইচ্ছে প্রকাশের সাথে সাথেই তা চলে আসে নাগালের মাঝে। আমার ইচ্ছেরা খুব বড় ছিলনা কোন কালেই । ছোট ছোট ইচ্ছে । তবে আমার কাছে এই ইচ্ছে গুলোর মুল্য অনেক , অমূল্য ই বলা চলে।

আলাপের প্রথম দিনেই কেন যেন মনে হয়েছিল , এই সেই যাকে আমি খুঁজেছি এতকাল , মিসিসিপি , তাইগ্রিস , গংগা , পদ্মার তীরে তীরে । সাহারার তপ্ত রোদে দিনের পর দিন খুজে বেড়িয়েছি তৃষ্ণার্ত হয়ে । এই সেই তিনি যার স্পর্শে জগত সংসারের সমস্ত সঙ্গীত এক সাথে বেজে উঠলো ।

ইচ্ছে পুরন দেবী হয়ে মটর বাইকের সঙ্গী হলে সেদিন । শুধু বলার অপেক্ষা , উঠে বসলে আমার বাইকের পিছনে। ছুটছি ছুটছি আমার স্বপ্নের সড়ক দিয়ে । হাওয়ায় উড়ছিল তোমার চুল। মাঝে মাঝে উল্টো হাওয়া আমার মুখে এনে ফেলছিল তোমার চুল। পিছনে না তাকিয়েও ঠিকই বুঝতে পেরেছিলাম , জড়িয়ে ধরতে চাইছ তুমি। লজ্জা সংকোচ এ পারছো না । আমার কাছে এতটা লজ্জা কেন মিথুন ? মনে মনে চাচ্ছিলাম , জড়িয়ে ধরো জড়িয়ে ধরো। কিন্তু ধরছো না । আমি বলার সাথে সাথে জড়িয়ে ধরলে একান্ত নির্ভরতায় , লতার মতই । মাঝে মাঝে তাকিয়ে দেখছিলাম তোমার সুখ। আমার মিথুনের সুখ। চোখ বুজে সুখকে যেন উপভোগ করছো ।

স্বপ্নের যাত্রা একসময় শেষ হয়। এর সুখ প্রবাহিত এখনো আমার সমস্ত অস্তিত্বে (3  (3

২৫৬জন ২৫৬জন
0 Shares

১৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য