আম দল

হেনা বিবি ১০ ডিসেম্বর ২০১৩, মঙ্গলবার, ১২:০১:৩৮অপরাহ্ন বিবিধ ১১ মন্তব্য

আম দল ,

কে কত ছাড় দেবে তার কাটাকুটি চলছে। সেলাই করে জনগণের সামনে আসবে অতি সত্তর । তারানকো অপারেশন প্রায় শেষের পথে । রাজনীতির রোগ ভাল হলেই হয়। কারন আমাদের রাজনীতি এখন সব রোগের রোগী । পঁচা আমের মাছি দূর করলে হবে না পঁ চা আমও সরাতে হবে । বিপরীত মানসিকতা আমাদের সবচেয়ে বড় রোগ ।

২৭ বছর ম্যান্ডেলা জেলে ছিলেন কোন অপরাধ ছাড়া । একটি দেশ, রঙ আর মানবতার জন্য। আমরা যদি আজ শুধু ১ দিনের জন্য সব মানুষ রাস্তায় নামতাম তাহলে এই সমস্যা দূর হত। আমরা ভাবতে ভালবাসি আমরা দেশের মালিক কিন্থু সব কথায় খই ফোঁটাই । যদি রাস্তায় নেমে সবাই বলতাম ,তোমরা এক হও না হয় বিদায় নাও । না, আমরা পারি নাই। তাই আজ তারানকো চিকিৎসা চলছে।

একটি দেশ খুব ভয়ঙ্কর ভাবে দুই ভাগে ভাগ হয়ে গেছে। আওয়ামী -বি এন পি। এক ঘরে দুই ভাই মারামারি করে নিজের দলের জন্য। এটি হয়েছে রাজনীতি আজ ব্যবসা হওয়াতে । আগে রাজনীতির কর্মীরা রাজনীতি করত দেশের জন্য এখন করে নিজের জন্য। একটি সভাপতি সে যত ছোট পদেরই হোক তার মানেই এখন বাড়ি -গাড়ি ।

৪২ বছরের মধ্যে দেশ এই অবস্থায় পড়ে নাই। এটি হয়েছে দিনের পর দিন পারিবারিক রাজনীতির জন্য । স্বাধীনতা মানে কোন লাভ ঘরে তোলা নয় । আমাদের মহান নেতা বঙ্গবন্ধু দেশের মানুষের কাছে সাড়ে সাত কোটি গলার মালা । বংশের রাজনীতিতে তা যেন কাঁটা না হয় ।

আগে আমার দেশ, নেতার বন্দনা নয়। অতিরিক্ত বন্দনায় আমার মনে হয় তিতা হয়ে গেছে সব। আজকের যুবক কাজ চায়, পড়াশুনা করতে চায়, ভবিষ্যৎ চায়। স্বপ্ন পূরণে নেতাদের ছেলেমেয়ে বিদেশে যায় ,কানে আই পট লাগিয়ে ঘুরে । আমার ছেলে বা মেয়ে কেন বন্দনা শুনবেন তার ভবিষ্যৎ যদি নাই থাকে ?

আমি ৭১ এ মাকে হারিয়েছি, ৭৫ এ আমাদের "দেশ বাংলা" পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছে , বাড়ি আগুনে পুড়ে দেওয়া হয়েছে । দেশ আমাকে তার বিনিময়ে কি দিয়েছে তার ভাবনায় আমরা বসে থাকি নাই, নিজের যায়গা তৈরি করেছি , স্বাধীনতার কাছে না চেয়ে । কোন মুক্তিযোদ্ধা কি বুকে হাত দিয়ে বলবেন কেন আপনি যুদ্ধে গিয়েছেন ? আমি জানি  তারা বলবে আমরা শুধু দেশের জন্য যুদ্ধে গিয়েছি । তাহলে কেন আজ হাসিনা /খালেদা গদি ছাড়ছে না? তাহলে মুক্তিযুদ্ধ কি ওদের জন্য লাভের কিছু ছিল?

আসুন আম দল গড়ে তুলি। আপনিই দেশ, আপনিই নেতা, আপনিই বিপ্লব, আপনিই কণ্ঠ আজকের। ভারতের ঝাড়ু দল এগিয়ে গেছে আজ। এটাই নিয়তি , কংগ্রেসকে পেছনে ফেলে।

যায়গা ছেড়ে দিন। ১৬ কোটি মানুষের যায়গা দুই পরিবারের হতে পারে না। রাজতন্ত্র নাই কিন্থু তার রূপ আছে , সেই রূপ আজ ভয়ঙ্কর । আমরা আপনাদের আজ ভয় পাই। আপনারা আমাদের রাজনীতি করেন না , করেন হালুয়া ভাগের রাজনীতি ।

নেমে আসুন আম জনতা রাস্তায় । ঘরে বসে অবরোধ পালন করবেন না। হাসিনা/ খালেদাকে বরং অবরোধ করুন।

বুঝে নিন আপনার হিসাব। ব্যবসায়ীরা নেমেছে রাস্তায় ।

আপনি ???

0 Shares

১১টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ

Thumbnails managed by ThumbPress