আমি ৯ বছরে পা রাখলাম।

শামীম চৌধুরী ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ০৮:১১:৪১অপরাহ্ন একান্ত অনুভূতি ২৯ মন্তব্য
আজ যে শিশুটি ভূমিষ্ঠ হলো সে পৃথিবীর আলো দেখা শুরু করলো। এটাই প্রকৃতির ধারা। জন্মের পর শিশুটিকে পরিচর্যা করে গড়ে তুলেন বাবা ও মা। বসুন্ধরায় কতই না ঘাত-প্রতিঘাত সহ্য করে সেই শিশুটি একদিন আলো ছড়ায়। আর সেই আলোয় আলোকিত হয় পরিবারের সকল সদস্য। সব পরিশ্রম স্বার্থক হয় বাবা-মা’র। ইহাই চিরন্তন সত্য।
 
কে সোনেলার জন্মদাতাঃ
================
আমাদের সকলের প্রাণপ্রিয় মানুষ হচ্ছেন জিসান ভাই। তাঁর জন্ম হয়েছিলো বলেই সোনেলাকে জন্ম দিয়েছেন। একজন বাবার ভুমিকায় থেকে নিরলস ভাবে সোনেলাকে তিলে তিলে বড় করেছেন। তাঁরই হাত ধরে ৮টি বছর পার করেছে সোনেলা।
আজ ৯ম বছরে পা রাখলো।
 
সোনেলা এখন শিশু নয়। এখন যৌবনে পদার্পন করেছে। তার যৌবনের রূপে আকৃষ্ট হয়ে অনেক প্রতিভাবান লেখক কবি সাহিত্যিকরা ভিড় জমিয়েছেন। বাংলা ভাষায় একটি সফল বাংলা ব্লগ হয়ে সোনেলা দৌঁড়ে বেড়াচ্ছে গোটা বিশ্ব। সোনেলা এখন বিশাল শিল্প প্রতিষ্ঠান। আর এই প্রতিষ্ঠানেই তৈরী হচ্ছে লেখক কবি ও সাহিত্যিক। অনেকেই ফিরে পেয়েছেন তাদের হারিয়ে যাওয়া প্রতিভা। আর তাদেরেই প্রতিভা বিকশিত হচ্ছে বাংলা ভাষাভাষি মানুষের কাছে। এর চেয়ে বড় প্রাপ্তি আমাদের আর কি থাকতে পারে।
 
সোনেলার জন্মদাতা জিসান ভাই একজন মহা কারিগরের ভূমিকায় সোনেলাকে নিয়ে যাচ্ছেন দূরে বহুদূরে। আর তাঁর দুই হাতকে শক্তিশালী করছে সোনেলার ভাই-বোনেরা।
চলুন, একজন সফল কারিগর জিসান ভাইকে আমরা সবাই জানাই অভিনন্দন ও শুভেচ্ছা।
 
অভিনন্দন জিসান ভাই।
 
কৃতজ্ঞতাঃ
=======
আমি সোনেলার কাছে কৃতজ্ঞ। সোনেলায় আসতে পেরে ধন্য। সোনেলা আমাকে যে ভাবে সকলের কাছে একজন পাখি বিশারদ ও গবেষক হিসাবে তুলে ধরেছে তাতে আমি ঋনী। আজ সোনেলায় না জড়ালে আমার পরিশ্রম ও কাজের সফলতা যেমন কেউ জানতে পারতেন না, তেমনই আমি সোনেলা উঠোনের কাউকে চিনতাম না। যাদের সঙ্গে আমার পরিচয় ঘটেছে তারা সবাই আমার উর্ধ্বে। আমার কাছে সম্মানীয় ও আস্থাভাজন। আমি সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি তাদের সমর্থন ও সহযোগিতার জন্য। সঙ্গে সঙ্গে সোনেলার ভালোবাসায় সিক্ত হয়ে রইলাম।
 
শুভেচ্ছা ও অভিনন্দন
==============
৯ম বছরে সোনেলা পদার্পন করায় আমার অন্তরের অন্তঃস্থল থেকে সোনেলার এই দিনে রইলো এক ঝুঁড়ি লাল গোলাপের শুভেচ্ছা ও অভিনন্দন
 
অভিনন্দন জানাই সোনেলার সকল কবি,লেখক,সাহিত্যিক ও পাঠক বন্ধুদের।
 
অভিনন্দন জানাই আমার কাজিন এম ইঞ্জা ভাইকে। যার হাত ধরে আমি আজ সোনেলার জন্মদিনে শুভেচ্ছা বার্তা জানাতে পারলাম।
 
সবার জন্য রইলো শুভ কামনা
সবাই ভাল থাকুন।
দোয়া রইলো সোনেলার জন্য।
দোয়া রইলো সকল ব্লগারের জন্য।
আপনাদের দোয়ায় আমাকে রাখবেন।
এই আশা ব্যাক্ত করে আবারো সোনেলাকে জানাই অভিনন্দন
 
শুভ জন্মদিন সোনেলা।
২১১জন ৪৩জন
0 Shares

২৯টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য