আমি আছি

অরণ্য ১২ অক্টোবর ২০১৫, সোমবার, ১০:৩৫:০১পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৩৪ মন্তব্য

একটা নাটক দেখেছিলাম অনেকদিন আগে। শেষ দৃশ্যটা এই রকম ছিল যে একটা বিরাট জনসমাগম দেখা যাচ্ছে টিভিতে। কিন্তু সবচেয়ে লক্ষনীয় বিষয় তাতে উঠে এসেছে একটা ছাতা। মানুষ দেখা যায় না; কিন্তু ছাতা ঠিক দেখা যাচ্ছে – তার নানান মুভমেন্ট। আসলে ভদ্রলোকের অনেক ইচ্ছে ছিল তাকে টিভিতে দেখাবে। যখন তা হলো না, তখন আর কি! ঐ ছাতাই তার উপস্থিতি, তার জানান দেয়া – তাকে দেখা যাচ্ছে টিভিতে।

আমিও একটা ছাতা মার্কা পোস্ট দেবার জন্যই আজ বসেছি। অনেকদিন কিছু লিখছি না। ব্যস্ত নাকি ভোঁতা বোধ নিয়ে আছি তা বিশ্লেষণের দাবী রাখবে। এখনও একই পোস্টে মন্তব্য পাচ্ছি আবার জবাবও দিচ্ছি। মনে হলো এটা ঠিক হচ্ছে না। অনেকের চাওয়া; যদি গানের পোস্ট দিতে পারতাম একটা খুব শিগগির! হ্যাঁ, দেব। হে প্রিয় সোনেলা আমার! আমি কিছু একটা নিয়ে আসবই এ সপ্তাহে সোনেলার আড্ডায়। ফাঁকে আজ এলাম শুধু আমার ছাতাটি তুলে ধরতে – আমি আছি।

ভাবছি একই সাথে আমার কিছু বোধ বা ভাবনা শেয়ার করি আমার সোনেলার সাথে। ব্যাপারগুলো অনেক সময় কোন কোন মন্তব্য অবশ্য বের হয়েও এসেছে। তবুও আবার লিখব এ ছাতা মার্কা পোস্টটিকে একটু স্বাস্থবান করাব জন্য। আমাদের অনেকের অবশ্য খুবই ভুল ধারনা আছে; আগে আরও বশি ছিল তা – মোটা, বড় বা অনেক নাদুস নুদুস মানেই খুব ভাল স্বাস্থ্য! সুখে ভরপুর সে বা তারা! এখন জানি এ অসুখও হতে পারে – জুভেনাইল বা এডাল্ট ওবেসিটি কিংবা অন্য কোন কারণে।

এক
শেখার যেখানে শেষ নাই
সেখানে কি শিখেছি
আর কি শিখি নাই;
তার ভাবনার
প্রয়োজন কোথায়!
দুই
আমি মানুষ।
আমি ভুল করবই।
ভুল করা আমার জন্মগত অধিকার।
তিন
আমাকে সব জানতেই হবে, কে বলেছে তা!!!
আমি সব জানব না এটাই স্বাভাবিক।
চার
হাসব আমি আমার মত,
হোক সে হায়নার হাসি!
ঘুরে ফিরে সেই তোমাতেই আসি
কারণ; তোমায় ভালোবাসি।
পাঁচ
DON’T FOLLOW ME, FOLLOW YOUR HEART.
__________________________________________________
পাঁচ আমার খুব পছন্দের। তাই পাঁচেই ছাড়ছি এ ছাতা মার্কা পোস্ট।

৪৩১জন ৪৩১জন
0 Shares

৩৪টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ