আমার যত ভাবনা

মুহাম্মদ আরিফ হোসাইন ১৩ ফেব্রুয়ারী ২০১৬, শনিবার, ০১:৫৮:৪৬পূর্বাহ্ন গল্প ৬ মন্তব্য

Paranoid-1442478144-7ce4694_xlarge

তখনো ফাল্গুন আসে নি। প্রকৃতি ফাল্গুনের আগমনের অপেক্ষা করছিলো। নিজেদের সাজাচ্ছিলো। স্নিগ্ধ হাওয়া চারপাশে ছুটাছুটি করছিলো। নিজেদের মনের খুশি ভাবটা প্রকাশ করছিলো।

সে হাওয়ায় তোমার চুল আমার প্রথম নজরে আসে। খোলা চুলের দোলায় আমার মনে যেন ঝড় বয়ে গিয়েছিল! আমার প্রথম ভালোলাগা। ধীরে ধীরে তোমার পাশে গেলাম। আমার চোখ যেন গভীর রহস্য অনুসন্ধান করার কাজে নেমে যায়! তোমার কাজল কালো চোখ, তোমার হাসি দেখে দেখে আমার হৃদয়ের গহীনে সংকেত দিচ্ছিলো।

তোমার একটা ছবি হৃদয়ের আয়নায় স্পষ্ট হয়ে উঠে। প্রকৃতি কখন কি করে বসে কিছু বলা যায় না। প্রকৃতিকে অবুঝ বালকের মতো ধন্যবাদ দিয়ে বসলাম। সেটা মনে পড়লেই হাসি পায়!

ধীরে ধীরে অনুভূতিগুলো তোমাকে ছুঁয়ে দেখার স্বপ্নে বিভর হলো। অবুঝ হৃদয় কিভাবে যেন সুযোগ ও পেয়ে গেল।

নিষ্ঠুর প্রকৃতি! তোমার হৃদয়ের গভীর ক্ষতের কথা আমাকে জানালো। শীতের রুক্ষতা এখনো তোমার হৃদয়ে গভীর দাগ কাটে। আমি সব ভুলিয়ে দিয়েছি। আমি কেমন করে যেন পেরেছিলাম। কিন্তু কোথায় যেন একটা ভুল হয়ে গেছে।

প্রকৃতি তোমায় করেছে বড্ড চঞ্চল, অস্থির। আমায় করেছে শান্ত, স্থির! আজ মনে পড়ে সেই কথা, ভুল সময়ে ভুল মানুষের সাথে ভুল সম্পর্কে জড়িয়ে দিয়ে প্রকৃতি বড্ড আনন্দ পায়।

ভেবেছিলাম তোমায় বদলাবো, তুমি বদলাবে! কিন্তু আবার প্রকৃতি এসে বললো ” ওহে বোকা মানব আমি তোমার সব আশা, স্বপ্ন তো পূর্ণ করবো না 🙁 “।

আর আমি বোকা মানব শুধু স্বপ্ন বিলাশ ই করছি।

৪৯৬জন ৪৯৫জন
0 Shares

৬টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ