আমার সবচেয়ে বড় সমস্যা আমি সহজে রাগতে পারি না । আপনি আমার সাথে একটার পর একটা খারাপ ব্যাবহার করে যাবেন । আমি কষ্ট পাবো, কিন্তু এটা কাউকে বুঝতে দেব না, আর একটুও রাগ করব না । এভাবে চলতেই থাকবে । আপনিও সুযোগ পেয়ে খারাপ ব্যাবহার করে যাবেন(এরকমই হয়)।

 আর একটি সমস্যা আমার প্রতিটা বিসয় মনে থাকে । কে কবে সামান্য বিষয় নিয়ে আমার সাথে খারাপ ব্যাবহার করেছিল বা কে ছোটলোকি পানা করেছিল। সব আমার মনে থাকে।কে আমার কাছে মিথ্যা বলেছিল বা কে স্বার্থ হাসিলের জন্য ভালো সম্পর্ক রাখার চেষ্টা করেছে সব আমার মনে থাকে।চেষ্টা করেও এসব আমি ভুলতে পারি না। বার বার এগুলো মনে কাটার মত বিধে । খুব ছোট কোন বিষয়ও যদি আমার সাথে ঘটে তাও আমি দুই বছর পর হুবহু বলে দিতে পারি । এমনকি গত ৫ বছরে কে কে আমায় স্বার্থ ছাড়া চা খাইয়েছে তাও আমার স্পষ্ট মনে আছে ।

 সবচেয়ে বিব্রতকর সমস্যা হচ্ছে আমার কোন গুরুত্বপুর্ন তারিখ মনে থাকে না।যেমন কারো জন্মদিন আমি কোনভাবেই মনে রাখতে পারি না । নিজের জন্মদিনও আমার মনে থাকে না।এটা নিয়ে সবচেয়ে বেশি ভুগতে হয়। দেখা গেল বন্ধু দিবসে আমার বাল্য সখারা বিশেষ কোন আয়োজন করে আমাকে ২ দিন আগে জানিয়েছে,আর আমি দিনটির কথা ভুলে হয়ত বাইরে কোথাও চলে গেছি । ফলাফলে বন্ধুদের সাথে শুধু শুধুই একটা মন মানিল্যের সৃষ্টি হয় । জেনে অবাক হবেন আমি আমার প্রাক্তন প্রেমিকার জন্ম তারিখটা পর্যন্ত মনে রাখতে পারি না(প্রায় ৫ বছর প্রেম করেছি)।অথচ বেচারি সম্পর্ক ভাঙার পরও প্রতিবছর আমাকে উইশ করে এবং গিফট পাঁঠায় ।  

 যে সমস্যাটায় বেশি ভুগি তা হল কোন জিনিশই আমার বেশি দিন ভালো লাগে না। আর একবার খারাপ লাগা শুরু হলে তার দিক ফিরেও আমি তাকাতে পারিনা। এজন্য আমার পরিবারের কাছে প্রায়ই ঝাড়ি খেতে হয়।

সবচেয়ে মারত্মক সমস্যা হল আমি একবার রেগে গেলে আমাকে সামলানোর মত কেউ পৃথিবীতে কেউ নেই । প্রথমে বলেছি আমি সহজে রাগতে পারি না,কিন্তু ব্যাবহার মনে থাকে। ফলে যদি কোনদিন রেগে যাই তখন আমার পুরান কথা সব মনে পড়ে যায়, ফলে রাগ বাড়তে থাকে। আর আমার রাগ সময় যত যায় তত বাড়ে।সবচেয়ে অবাক হই আমি একবার রেগে গেলে আমার রাগ দুই তিনদিন পর্জন্ত স্থায়ী হয় । এবং আজকের রাগ আমি ৪/৫ মাস পরেও খাটাতে পারি। আজকেও এই রাগের কারণে একটা ভালো মত অঘটন ঘটিয়ে এসেছি । রাগের কারণে কোন দুর্ঘটনা ঘটালে আমার কোন অনুশোচনাও হয় না ।

এই সমস্যাগুলো নিয়ে আমি বেশ ভুগছি । কেউ যদি এই সমস্যাগুলোর কোন সমাধান দিতে পারেন তবে কৃতজ্ঞ থাকব ।

৩৯৯জন ৩৯৯জন
0 Shares

১৭টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ