আমার আমি

নাফিছা সুলতানা ইলমি ১ এপ্রিল ২০২০, বুধবার, ১২:৪৫:১৩অপরাহ্ন একান্ত অনুভূতি ৭ মন্তব্য

মাঝে মাঝে মনে হয়,ইস যদি এমন হত
আমি খুব ধনী পরিবারের মেয়ে হতাম,
দেখতে খুব সুন্দরী। প্রাইভেট ভার্সিটিতে এডমিশন নিয়ে রোজ একটা মেচিং করা কার থেকে নেমে মাথার চুল উড়িয়ে প্রতিটি ছেলের একমাত্র ক্রাস হতাম।কি মজাটাই না হত।বন্ধু বান্ধবদের সাথে আড্ডা, রেস্টুরেন্ট এ প্রতিদিন করে খেতে যাওয়া,ফেইসবুকে ছেলেদের সাথে চেটিং করে টাইম পাস।আর চোখে স্বপ্ন থাকত,খুব বড়লোক কারো সাথে বিয়ে হয়েছে,শপিং, পার্টি, সাজগোজ করে বাকি জীবন কাটিয়ে দেওয়ার।

কিন্তু না।এখন বেপারটা পুরো উলটো।সাধারণ মধ্যবিত্ত রক্ষণশীল পরিবারের সাদামাটা অসুন্দর মেয়ে হয়ে দিনের পর দিন বাসে ট্রামে ঘুরে বেড়ানো, সরকারি ভার্সিটিতে পড়ে সময়ের পিছনে ছুটে বেড়ানো আর চোখে আকাশ ছোয়া স্বপ্ন নিয়ে এগিয়ে যাওয়াটা আমার সত্ত্যি।এই সত্ত্যি আমাকে আমার প্রতি পদক্ষেপে শিক্ষা দেয়।প্রতি মুহূর্তে লড়াই করার ক্ষমতা জোগায়।বেচে থাকার স্বাদ আর স্বপ্নের বাস্তবতা বুঝাতে সাহায্য করে।আর সাহায্য করে মানুষ চেনাতে।
যা কখনই গাড়ি চড়া সুন্দরী হলে পাওয়া সম্ভব হত না।
নিজের কস্টে অর্জন করা জিনিসের প্রতি ভালবাসার আনন্দ কখনো স্বেচ্ছায় পাওয়া জিনিসের থেকে পাওয়া যায় না।শত কস্টের পর অর্জিত জিনিস হাতে নিয়ে শান্তির ঘুম ঘুমানোর আনন্দ, সারাক্ষন নরম বিছানায় ঘুমিয়ে থাকা ধনীর দুলালি সুন্দরীর পক্ষে পাওয়া সম্ভব না।আমরা বুঝি বাস্তবতা।আমাদের হেরে গিয়ে আবার জেতার লড়াই করার ক্ষমতা আছে।বার বার ভেঙে যাওয়া স্বপ্ন নতুন করে তৈরী করার ক্ষমতায় ক্ষমতাশালী আমরা।আমাদের মধ্যবিত্তদের সব স্বপ্নই পূরণ হয়। তবে একটু দেরীতে।
#আমি_গর্বিত_যা_পেয়েছি_তা_নিয়ে

২৩২জন ১৭৪জন
1 Shares

৭টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

সাম্প্রতিক মন্তব্যসমূহ