আমার অনুভূতি (সোনেলার জন্মমাস)

আরজু মুক্তা ৫ সেপ্টেম্বর ২০২০, শনিবার, ০১:২৯:৩২পূর্বাহ্ন শুভেচ্ছা ৪৬ মন্তব্য

যেখান থেকে শুরু, সেখান থেকেই নতুনের সাথে পথ পরিক্রমা ; পেছনে তাকাবার আর সময় দেয়না, যে সময়।

কিছুই থেমে থাকে না কারো অপেক্ষায়। গতকালও যা নিয়ে,  কি করি, কিভাবে করি ভেবে অস্থির হয়েছি তা আসলে হয়েই যায়। তা যেমনই হোক, যেভাবে হোক। আজ সেই কি করি আর থাকে না। বরং আজকের গতির রং আরেক রকম। প্রতিদিনই নতুন চিন্তা, নতুন করে বাঁচা। নতুন করে নিজেকে তৈরি করা। আরো পরিকল্পিতভাবে নিজেকে গোছানো। নিজেকে নিয়ে এগিয়ে চলা। নিজের গতি মানেই, অন্য সবার জন্য ভালো কিছু ভাবতে পারা। ভালো ভাবনারা জীবনকে এগিয়ে দেয় একধাপ। বলতে ইচ্ছে করে, চলো ; জীবনের জয়গান গাই। একা ভেবে তো আর সমাধান হয় না। সবাইকে কিছু দায়িত্ব ভাগ করে নিতে হয়।

সবার মতোন করেই সবাই চলে—– এটুকু বোঝার মতো বুদ্ধিদীপ্ত হয়ে, সবাইকে ভাববার ও সুযোগ দেয়া, দায়িত্বটা দিয়ে দেয়া। তাতেই অনেক সমাধান লুকিয়ে থাকে। আমরা খুঁজতে দেরি করি এই যা!

সোনেলায় এসে, কলম নিয়ে লিখতে পারি। এটাই বড়। ব্যক্তিজীবনে যাই করিনা কেনো ; ব্লগার পরিচয় দিতে বেশি ভালো লাগে।

সোনেলায় পুরাতন লেখক/ লেখিকাদের পাশাপাশি নতুনদের পদচারণায় মুখরিত। সমালোচনা করার মতো যোগ্যতা অর্জন করিনি। শুধু নতুন যারা এসেছেন, তাঁদের বলবো : আপনারা নিজেদের লিখা দিয়ে চলে যান। অন্যদের কাছ থেকেও তো শেখার আছে। আচ্ছা নাইবা শিখলেন! আনন্দ পাওয়াটাই বা কম কিসে? মন্তব্য করি অনেকেই। অথচ আপনারা তার জবাব না দিয়ে আর একটা লেখা দেন। বিনয় শব্দটা কি উঠে গেছে?  আন্তরিকতা ও তো দরকার। একে অপরকে জানা শোনা!

আমি বা আপনি কতোটা জ্ঞানী ; সেটা অন্যরা বলে দিবে। আমি তো মনে করি, মন্তব্য করা আর তার জবাব দেয়ার বিকল্প নেই। সোনেলা একটা পরিবার। এর সুখ দুঃখ সবকিছুর সমান সমান ভাগিদার আমরা।

”  Beautiful young people are gift of Nature but beautiful old people are works of art.”

সোনেলার জন্মমাসে, আসুন না ” একটু বদলে যাই। যেখানে পৃথিবী মিনিটেই বদলাচ্ছে। একটু সদিচ্ছাই যথেষ্ট।”

সবার মঙ্গল হোক। জীবন স্বস্তির হোক। আনন্দের হোক। গতিতে যেনো ক্লান্তি না আসে। উচ্ছল হোক ভরসা নিজের প্রতি, অন্যের প্রতি। প্রত্যেক সদস্য ভালো থাকুন।

শুভ হোক সোনেলার জন্মমাস।

শুভ ব্লগিং!

৪২৭জন ৪২জন
0 Shares

৪৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য