প্রিয়,

আমাকে উপদ্রব ভেবে বিদ্রোহ করার কিছু নেই। তোমাকে বিরক্ত করার কোন ইচ্ছে আমার নেই। তুমি ভালো থাকলে আমার কোন সমস্যা নেই। কিন্তু যখন শুনি তুমি ভালো নেই, তখন আমি কেন যেন ভালো থাকতে পারি না।

এর জন্য অবশ্য একটা কারণ আছে, সেটা হলো; আমি আমার জীবনকে নিয়ে যতটা না ভেবেছি তার চেয়ে তোমাকে বেশি ভেবেছি।

তুমি এখন একটু ভাবো, এখনও সময় আছে ।জীবন অনেকটা বড়। এই বড় জীবন পরিচালনার জন্য অনেকগুলো ছোট ছোট সিদ্ধান্ত নিতে হয়। এরমধ্যে দু’চারটা ভুল সিদ্ধান্ত থাকতেই পারে। তার মানে এই নয় জীবনটা শেষ হয়ে গিয়েছে ।

জীবনটা নিজের মত করে সাজাও। এর জন্য কারোর চক্ষুলজ্জা ভয়ে নিজেকে  কারাভোগে পাঠিয়ে দিওনা।  নিজের জীবনটাকে   বিসর্জন দিয়ে দিওনা ।জীবনটা এতো সহজ নয়।

ভুল হলে শুধরে নেওয়া কোন অপরাধ নয়। অপরাধ হচ্ছে অন্যায়কে, ভুলকে মুখ বুঝে সহ্য করা।  সবকিছু মেনে নিয়ে জগত সংসার চললেও জীবন চলে না।

 

জানি না আমার কথাগুলো তোমার কেমন লাগছে ।আর যাই মনে করো, শত্রু মনে করো না। বিশ্বাস কর, মনের ভুলেও আমি কোনদিন তোমার কোন ক্ষতি চাই নি।

আমার লেখাগুলো পাওয়ার পর যদি তোমার খুব খারাপ মনে হয় তাহলে ফোন দিয়ে ইচ্ছেমতো গালি দিবে।

তবুও কোন ইলাইহি কাণ্ড ঘটিয়ে আমাকে কষ্ট দিতে যেওনা।এমনিতেই অনেক কষ্ট নিয়েই জীবন যাপন আমার। তার ওপর তোমার দেওয়া ব্যাথা  সইতে পারবো না।

” ব্যথিত মোর প্রাণ

তব বেদনায়,

কি করে হই সহায়

আমি নিরুপায়।”

 

তারপর যদি তোমার কষ্ট কিছুটা লাঘব হয় তাহলে যত ইচ্ছা আমাকে কষ্ট দিও। একান্ত শুধু তুমি আমাকে কষ্ট দিও। আর যাই দাও একটা উত্তর দিও।

 

ইতি

নিচুতলার অপছন্দের

কেউ একজন

 

৩০৩জন ২১৪জন
13 Shares

১৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

সাম্প্রতিক মন্তব্যসমূহ