আমকথন- ২

তৌহিদুল ইসলাম ৬ জুলাই ২০২১, মঙ্গলবার, ০৮:০৯:৪৪অপরাহ্ন একান্ত অনুভূতি ১৫ মন্তব্য

একজন প্রকৃত আম উদ্যোক্তা প্রতিদিনের সংগৃহীত আমকে পুষ্টতা, ফ্রেশনেস, সাইজ এবং ফেসভ্যালু বিবেচনায় চার ক্যাটাগরিতে বিভক্ত করে এরপরে বাছাইকৃত এ গ্রেডের আমগুলি অনলাইন ক্রেতাদের কাছে সরবরাহ করেন।

যেহেতু অনলাইন আম ব্যবসা বিশ্বাসের উপরে প্রতিষ্ঠিত। এখানে ছবিতে আম দেখে কাস্টমার অর্ডার করেন। তাই গ্রাহকের চাইবেন তার অর্ডারকৃত আমগুলিও যেন ভালোমানের হয়।

ঠিক একারনেই একজন সৎ উদ্যোক্তা তার রেপুটেশন নষ্ট করতে চাইবেন না বিধায় আপনাদের কাছে একটু বেশী দাম দিয়ে হলেও ভালো আম সরবরাহ করেন।

এখন প্রশ্ন আসতে পারে বাজারে যে আম ৬০/- টাকায় পাচ্ছেন সেই আম আপনি ৮০/- কেন নেবেন?

এর কারন-

বাজারের আম আপনাকে প্রিমিয়াম কোয়ালিটি নিশ্চিত করবে না। দোকানি আপনার কাছে বোম্বাই ক্ষীরশাকে হীমসাগর বলে বিক্রি করলেও আপনি বুঝতেই পারবেন না।

এছাড়া বাজার এবং সুপারশপ থেকে নেয়া আমে কুরিয়ার খরচ এবং প্যাকেটিং এর খরচ লাগেনা, তাই দামও অনেক কম।

এখন একটি চ্যালেঞ্জ গ্রহণ করুন। বাজার থেকে কিছু আম কিনুন আর একই প্রজাতির কিছু আম আমাদের থেকে নিন। দু’দিন পরে আমের ফ্রেশনেস, টেস্ট দেখুন। যদি বাজারের আম জিতে যায় আপনার টাকা ফেরত দেবো।

আর যদি আমাদের আম জিতে তাহলে কথা দিন আবারো আম নেবেন এবং আমিও দাম কম রাখবো, কথা দিলাম।

আমপ্রেমীদের কাছে সুস্বাদু আমের স্বাদ গ্রহণ করা একটি সৌখিনতা। আমি চেষ্টা করেছি এই সৌখিনতা সাশ্রয়ী মুল্যে আপনাদের নাগালে পৌঁছে দিতে।

তা না হলে দেশের সবচেয়ে বড় আম ওয়েব পোর্টালগুলি যখন হিমসাগর ১২০/- টাকা কেজি রেখেছে আমি তখনও ৯০/- টাকাতেই সরবরাহ করেছি।

মনে রাখবেন, আমে সিম্পলের মধ্যে গর্জিয়াস টাইপ কোন ব্যাপার নেই। গর্জিয়াস আম চাইবেন আবার দামও সিম্পল রাখতে বলবেন তাই কি হয়? হ্যা হয়! তবে সে আমের ক্যাটাগরি লেবেলটাও কিন্তু নিম্নগামী থাকে।

টাইমলাইনে প্রতিনিয়ত আম নিয়ে পোষ্ট দিতে গিয়ে দেখেছি অনেকে বিরক্ত হচ্ছেন। শুধুমাত্র অনলাইনে অন্যদের এবং আমাদের আমের কম্প্যারিজনটা যাতে সহজেই বুঝতে পারেন এ কারনেই বারবার পোষ্ট দিয়েছিলাম।

ভালোবাসা সকলের জন্য।

আমকথন- ১

১১৫জন ১৯জন
0 Shares

১৫টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য